1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রেকর্ড গড়ে দুরন্ত সেঞ্চুরি সূর্যকুমারের! প্রশংসায় কী বললেন অধিনায়ক রোহিত শর্মা?

মৌসুমী মোদক

জুলাই ১১, ২০২২, ১১:৩৯ এএম

রেকর্ড গড়ে দুরন্ত সেঞ্চুরি সূর্যকুমারের! প্রশংসায় কী বললেন অধিনায়ক রোহিত শর্মা?

সামনে ২১৬ রানের লক্ষ্যমাত্রা। আর নিজের লক্ষ্য স্থির রেখে জয় ছিনিয়ে নিতেই যেন মাঠে নেমেছিলেন সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)। ট্রেন্ট ব্রিজের বাইশ গজ এদিন জমিয়ে দিলেন তিনি। ভারতের হয়ে চার নম্বরে ব্যাট করতে নেমে রেকর্ড গড়ে হাঁকালেন দুরন্ত শতরান৷ তবুও শেষ রক্ষা হল না৷ ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ম্যাচে ১৭ রানে হারতে হল ভারতকে (Team India)। তবে ম্যাচ শেষে সূর্যকে প্রশংসায় ভরিয়ে দিলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

ইংল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ যদিও ২-১ ব্যবধানে আগেই জিতে নিয়েছিল টিম ইন্ডিয়া। তৃতীয় ম্যাচ নিতান্তই ছিল নিয়মরক্ষার। তবুও শেষ ম্যাচ জিতেই সিরিজ শেষ করতে চেয়েছিল ভারত। যদিও ভারতের শুরুটা মোটেও ভালো হয়নি। ২১৬ রান তাড়া করতে নেমে ৩১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল ভারত। ঠিক দলের হাল ধরেন চার নম্বরে ব্যাট করতে নামা সূর্যকুমার যাদব।

এদিন টি-২০ ইতিহাসে সর্বোচ্চ স্কোর করলেন সূর্য। এর আগে ২০১৯ সালে টি-২০ ম্যাচে ভারতের বিরুদ্ধে চারে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) ১১৩ রান করেছিলেন। এতদিন সেটাই ছিল সর্বোচ্চ রান। সেই রেকর্ড এবার ভেঙে দিলেন সূর্য। ভারতের হয়ে চারে ব্যাট করতে নেমে ৫৫ বলে ১১৭ রানের দুরন্ত ইনিংস খেললেন তারকা। মারেন ১৪টি বাউন্ডারি ও ৬টি ছক্কা৷ হাফ হেলিকপ্টার, ইনসাইড আউট, প্যাডল র‍্যাম্প, ঠিক কী কী শট তিনি মারেননি এই ইনিংসে!

সূর্যের ব্যাটে কার্যত জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ভারত। যদিও ১৯তম ওভারে আউট হয়ে ফিরতে হয় তাঁকে। ফলে ভারতের জয়ের আশাও তখনই শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ১৭ রানে হারতে হয় ভারতকে। তবে ম্যাচ হারলেও সূর্যের পারফরম্যান্স নিয়ে দারুণ উচ্ছ্বসিত ভারত অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ শেষে সেটাই বুঝিয়ে দিলেন তিনি।

এদিন ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে সূর্যকুমারের ভূয়সী প্রশংসা করেন ভারত অধিনায়ক। রোহিত বলেন, "আমার মনে হয় এটা রান তাড়া করার দারুণ লড়াই ছিল। যদিও আমরা জিততে পারিনি, তবে দল নিয়ে আমি গর্বিত। সূর্যকে দেখে খুব ভালো লাগল। টি-২০-তে আমার দেখা অন্যতম সেরা ইনিংস এটা। এত বড় রান তাড়া করতে নেমে এভাবে ব্যাটিং, এটাই প্রমাণ করে ও কত ভালো খেলতে পারে।"

রোহিত আরও বলেন, "ওকে অনেককদিন ধরে দেখছি। ও এই ফর্ম্যাটটা পছন্দ করে। এত দুর্দান্ত ইনিংস সবসময় দেখা যায় না। মাঠের সবদিকেই ও খেলেছে। এটাই ভালো ব্যাটারের দক্ষতা। ওর মতো ব্যাটার দলে থাকলে দলের শক্তি বেড়ে যায়। যখন থেকে আমরা ওকে দলে অন্তর্ভুক্ত করেছি, তখন থেকে ও ওর শক্তি ক্রমশ বাড়িয়ে যাচ্ছে। এটা ভালো দিক।"
 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন