1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অক্ষয় তৃতীয়ার শুভক্ষণে এই কাজগুলি করুন, ঘুচবে অর্থাভাব আসবে সুদিন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২২, ০১:৫৮ পিএম

অক্ষয় তৃতীয়ার শুভক্ষণে এই কাজগুলি করুন, ঘুচবে অর্থাভাব আসবে সুদিন
অক্ষয় তৃতীয়ার শুভক্ষণে এই কাজগুলি করুন, ঘুচবে অর্থাভাব আসবে সুদিন

হিন্দু ধর্মে একটি শুভ তিথি হল অক্ষয় তৃতীয়া। এদিন সকল প্রকার শুভ কাজ যেমন গৃহ প্রবেশ, বিবাহ ইত্যাদি নানা রকমের শুভ অনুষ্ঠান হয়ে থাকে। প্রতি বছর বৈশাখ মাসের শুক্ল পক্ষের তৃতীয় দিন অক্ষয় তৃতীয়া হয়ে থাকে। আর এই বছর অক্ষয় তৃতীয়া হল ১৯ শে বৈশাখ, মঙ্গলবার (৩ রা মে)। 

অক্ষয় তৃতীয়ার শুভদিনে ঠাকুরের পুজো, জপ, যজ্ঞ, তর্পণ ও দান করুন। এগুলি করলে ভালো ফল পাবেন। এমনকি অর্থাভাব দুর হওয়ার সাথে সাথে পরিবারের সুখ - শান্তি বজায় থাকবে। তাহলে এদিন কোন কোন দেবতার পুজো ও মন্ত্র জপ করবেন একনজরে দেখে নিন-

এদিন মা লক্ষ্মীর পুজো করুন। সঙ্গে আদি শঙ্করাচার্যের স্তোত্রম ধ্যান করুন। এই শুভদিনে মা লক্ষ্মী পূরণ করবে আপনার সব ইচ্ছা। 

এদিন দিন শুরু করুন সূর্য দেবতাকে অর্ঘ্য প্রদান করে। তারসাথে জপ করুন গায়েত্রী মন্ত্র। এতে সূর্য দেবতা এর আশীর্বাদ পাওয়া যায়। 

এদিন " ওম নমো ভাগবতে রামচন্দ্রায়" এই মন্ত্র সূর্যের সামনে ১০৮ বার এবং " ওম নমো ভাগবতে বাসুদেবায়" এই মন্ত্র চন্দ্র এর সামনে ১০৮ বার জপ করুন। 

এছাড়া এদিন কিছু দান করুন। অক্ষয় তৃতীয়ার শুভ তিথিতে দান করা খুব ভালো। অথবা কোনো তৃষ্ণার্ত কাউকে দেখতে পেলে জল পান করুন।

আরও পড়ুন