1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

লুকিয়ে অন্যের Whatsapp স্ট্যাটাস দেখতে চান? টেরও পাবেন কোনো বন্ধু, রইল পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ২৮, ২০২২, ১১:৪৫ পিএম

লুকিয়ে অন্যের Whatsapp স্ট্যাটাস দেখতে চান? টেরও পাবেন কোনো বন্ধু, রইল পদ্ধতি
লুকিয়ে অন্যের Whatsapp স্ট্যাটাস দেখতে চান? টেরও পাবেন কোনো বন্ধু, রইল পদ্ধতি

Whatsapp স্ট্যাটাস হলো এমন একটা জিনিস যা প্রত্যেকটা মানুষ ব্যাবহার করে থাকেন। তবে এমন অনেক সময় আসে যখন আপনি কারোর স্ট্যাটাস দেখতে চান কিন্তু তাকে না জানিয়েই। এই বিষয়টি নিয়েই আজকের আলোচনা।

Meta সংস্থাধীন এই জনপ্রিয় মেসেজিং app হলো whatsapp। এই সংস্থা তার ব্যাবহারকারীদের নিত্য নতুন এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য প্রতিনিয়ত নতুন আপডেট নিয়ে হাজির হচ্ছে। সেরকমই আপনি স্ট্যাটাস দেখে নিতে পারবেন সেই ব্যবহারকারীকে না জানিয়েই। যদিও এর কোনো অফিসিয়াল পদ্ধতি নেই তাও এই ট্রিকসগুলি ব্যাবহার করে এই কাজটি করা সম্ভব।

এটি ব্যাবহার করার জন্য আপনি অ্যাপে Read Recipet অপশনটি বন্ধ করে দেন তাহলে হয়ে যাবে। তার জন্য প্রথমে স্মার্টফোনে WhatsApp খুলুন এবং সেটিংস ট্যাবে যান। এরপর অ্যাকাউন্টে গিয়ে অপশনে যায়। সেখানে প্রাইভেসি অপশনে যান। এরপর নীচে স্ক্রোল করুন। সেখানে রিড রিসিপ্ট অপশনটি দেখতে পাবেন সেটি বন্ধ করুন। 

এটা তো গেল একটা পদ্ধতি, আরও একটি পদ্ধতিতে আপনি কোনো বন্ধুকে না জানিয়ে তাদের WhatsApp স্ট্যাটাস চেক করতে পারবেন তার জন্য প্রথমে whatsapp ওপেন করুন তারপর ফোনটিকে ফ্লাইট মোড করে দিন। তারপর চেক করুন হোয়াটসঅ্যাপ স্টেটাস। এরপর হোয়াটসঅ্যাপ থেকে বেরিয়ে যান। ফোনটিকে এবার ফ্লাইট মোড অফ করে দিন। এভাবে আপনি সহজেই কিন্তু গোপনে হোয়াটসঅ্যাপ স্টেটাস চেক করতে পারবেন। 

আরও পড়ুন