1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অবাধে বইছে উত্তরে হাওয়া! বৃষ্টি কি হবে? কতটা পারা পতন হল আজ?

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০৯:৩৪ এএম

অবাধে বইছে উত্তরে হাওয়া! বৃষ্টি কি হবে? কতটা পারা পতন হল আজ?
অবাধে বইছে উত্তরে হাওয়া! বৃষ্টি কি হবে? কতটা পারা পতন হল আজ?

রাজ্যে নিজের দাপট দেখাতে শুরু করেছে শীত। অবাধে বইছে উত্তরে হাওয়া যার জেরে এক ধাক্কায় অনেকটাই পারদ পতন হয়েছে। উত্তরবঙ্গ শহর রাজ্যের সব জেলাতেই সকাল থেকেই কুয়াশার দাপট চলছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হবে আকাশ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, তাপমাত্রা সামান্য বাড়লেও শীতের স্পেল চলবে। জেলার ক্ষেত্রে আরও তিন-চার ডিগ্রি কম থাকার সম্ভাবনা। কলকাতাতে ১৫ ডিগ্রির নিচেই থাকবে আগামী সপ্তাহের তাপমাত্রা।এদিকে, ২৪ ঘণ্টা পর থেকে রাজধানী দিল্লিতেও আবহাওয়ার পরিবর্তন হবে, শৈত্য প্রবাহ থেকে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে পারে। তবে ঘন কুয়াশার চাদর থাকবে আগামী বেশ কয়েকদিন দিল্লিতে।

এদিকে উত্তর পশ্চিম ভারতে ফের দুটি পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার সম্ভাবনা রয়েছে। যার জেরে খানিকটা বাধা পাবে উত্তরে হাওয়া। বাড়বে তাপমাত্রা। আজ এবং মঙ্গলবার দুটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে।জোড়া পশ্চিমী ঝঞ্ঝার পরের পশ্চিমী ঝঞ্ঝাটি একটু বড় মাপের হওয়ার সম্ভাবনা বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী তিনদিন তাপমাত্রা বাড়বে উত্তর-পশ্চিম ভারতে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। পূর্ব ভারতে বিহার ওড়িশা-সহ রাজ্যগুলিতে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমবে আগামী দু‍‍`দিনের। তারপর তিন থেকে চার দিন একই রকম থাকবে আবহাওয়া।

এদিন কলকাতার আকাশ মূলত পরিষ্কার। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। এদিন শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বোচ্চ ৯২ ও ৪৮ শতাংশ।

আরও পড়ুন