1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মিটেছে আক্ষেপ! রাজ্যের সর্বত্র জাঁকিয়ে শীত, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৩, ১০:২২ এএম

মিটেছে আক্ষেপ! রাজ্যের সর্বত্র জাঁকিয়ে শীত, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
মিটেছে আক্ষেপ! রাজ্যের সর্বত্র জাঁকিয়ে শীত, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বছর শেষে গায়ের হয়ে গিয়েছিল ঠাণ্ডা। কার্যত উষ্ণ ডিসেম্বর দেখেছে রাজ্যবাসী। তবে, নতুন বছরের শুরুতেই শীতপ্রেমীদের সমস্ত আক্ষেপ যেন অবশেষে মিটেছে। রাজ্যজুড়ে এখন শীতের ঝোড়ো ব্যাটিং। যদিও এদিন তাপমাত্রা সামান্য বেড়েছে। তবে, স্বাভাবিকের থেকে নিচেই রয়েছে তাপমাত্রার পারদ। আর সেই কারণেই হাড়কাঁপুনি শীত অনুভূত হচ্ছে রাজ্যের সর্বত্র।

চলতি শীতের মরশুমে পরপর দুইদিন শহর কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড পতন হয়েছে। যদিও শনিবার থেকে কলকাতার তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়েছে। শনিবার শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। আর রদিন রবিবার তা ফের সামান্য বেড়ে দাঁড়াল ১২.২ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২-৩ দিন এই ঠাণ্ডার আমেজ বজায় থাকবে কলকাতায়।

আজ দক্ষিণবঙ্গের প্রায় প্রত্যেক জেলাতেই সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই নীচে রয়েছে। এদিন দক্ষিণবঙ্গে রেকর্ড হওয়া সর্বনিম্ন তাপমাত্রা ছিল পুরুলিয়ায়। তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ৭ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে প্রায় ৪ ডিগ্রি কম। যা শৈলশহর দার্জিলিংকে ছুঁয়ে ফেলেছে। অন্যদিকে, দার্জিলিং-সহ উত্তরের জেলাগুলিতে ঘন কুয়াশার কারণে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা কম।

এদিকে, দিল্লির মৌসম জানাচ্ছে, আগামী ২ সপ্তাহের মধ্যে পরপর পশ্চিমী ঝঞ্ঝা উত্তর ও উত্তর-পশ্চিম ভারতের উপর দিয়ে যাওয়ার কথা। এর জেরে প্রচুর জলীয় বাষ্প বাতাসে ঢোকায় পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, উত্তরপ্রদেশের বিস্তীর্ণ এলাকায় ঘন কুয়াশার দাপট চলবে। এদিকে, দিল্লির তাপমাত্রা নেমে গিয়েছে ২ .২ ডিগ্রি সেলসিয়াসে। শৈত্যপ্রবাহ চলছে রাজধানীতে।

আরও পড়ুন