1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আজ সারাদিন কলকাতায় বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৯:২৯ এএম

আজ সারাদিন কলকাতায় বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
আজ সারাদিন কলকাতায় বৃষ্টির সম্ভবনা! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ ঊর্ধ্বমুখী পারদ। এদিকে, আজ সারাদিন কলকাতায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? কী জানাচ্ছে হাওয়া অফিস? শ্রাবণ মাস শেষের পথে। তাও বৃষ্টির সেভাবে দেখা নেই দক্ষিণবঙ্গে। বর্ষার প্রবেশের পর থেকে এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলি বিক্ষিপ্তভাবে বৃষ্টি দেখেছে। ভারী থেকে অতিভারী বৃষ্টির দেখা নেই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে প্রায় ৪৭ শতাংশ বৃষ্টির ঘাটতি রয়েছে। 

এদিকে, আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ কলকাতায় সারাদিন ধরে দফায় দফায় বৃষ্টি চলবে। তাও গুমোট গরম থেকে রেহাই নেই। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি থাকায় ভাপ্সা গরম রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, এই মুহূর্তে তাপমাত্রা কমারও কোনও সম্ভবনা নেই। 

হাওয়া অফিস জানাচ্ছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। তবে,তাও তাপমাত্রা কমার সম্ভবনা নেই। ২৪ ঘণ্টা পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভবনা রয়েছে। বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮৭ শতাংশ। জানা গিয়েছে যে, বৃষ্টির পাশাপাশি ১০ থেকে ১১ কিলোমিটার বেগে হাওয়া বইবে। 

দক্ষিণবঙ্গ থেকে বৃষ্টির ঘাটতি কমার কোনও লক্ষণ নেই। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভবনা নেই। তবে, বুধবার বিকেলের দিকে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলার বেশ কিছু অংশে। পাশাপাশি হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায়। 

অন্যদিকে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলার বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবার দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন