1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০৯:৩০ এএম

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সুখবর, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? হাওয়া অফিস জানাচ্ছে, অবশেষে দক্ষিণবঙ্গে খরা কাটতে চলেছে। কিছুটা হলেও বৃষ্টির ঘাটতি মিটতে চলেছে বুলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। গত কয়েকদিন ধরেই দফায় দফায় বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণবঙ্গে। এবার হাওয়া অফিস জানাচ্ছে যে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতার পাশাপাশি গোটা দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

এখানেই শেষ হয়, হাওয়া অফিস জানাচ্ছে যে, চলতি সপ্তাহে অন্যান্য দিনগুলিতেও কলকাতাতে বৃষ্টির পরিমাণ বাড়বে। যদিও বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ আগের মতোই। কাজেই গরম থেকে রেহাই মিলছে না। আজ সকাল থেকেই কলকাতার আকাশে মেঘ আর রোদের লুকোচুরি খেলা চলছে। হাওয়ুয়া অফিস জানাচ্ছে যে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়লেও বৃষ্টি হবে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮৯ শতাংশ। হাওয়া অফিস জানাচ্ছে ২৪ ঘণ্টা পর থেকেই কলকাতায় বৃষ্টি হবে ভালোই। জানা যাচ্ছে, দফায় দফায় বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টি হবে। অন্যদিকে, মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে দুই ২৪ পরগণা এবং হাওড়ায়। 

উল্লেখ্য, এই মরশুমে প্রথম থেকে সেভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হয়নি। এখনও পর্যন্ত বৃষ্টির ঘাটতি রয়েছে ৪৬ শতাংশ। এবার বৃষ্টি বাড়বে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। তুলনামূলক বেশি বৃষ্টি হবে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলায়। বৃষ্টি বেশি হওয়ার কারণে তাপমাত্রাও বেশ কিছুটা কমবে বলেই জানা যাচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

এদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং-সহ পার্বত্য এলাকায় এবার বৃষ্টিপাতের পরিমাণ কমবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। জানা গিয়েছে, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। আবার ভারী বৃষ্টি হবে তরাই ও ডুয়ার্সে। এছাড়া মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন