1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আগামী ৪-৫ দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৯:২৯ এএম

আগামী ৪-৫ দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
আগামী ৪-৫ দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। প্রতীক্ষার শেষ, এবার বৃষ্টিতে ভিজতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে। আগামী ৪ দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টির সম্ভবনা, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে থাকবে বজ্রপাতও। বৃষ্টিপাত হবে কলকাতা, হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগণায়। 

আজও শহর কলকাতা বৃষ্টিতে ভিজবে। হাওয়া অফিস জানিয়েছে, এদিন সকালের দিকে রোদ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি শুরু হবে কলকাতায়। অবশ্য সকাল থেকেই আকাশে কখনও মেঘ আবার কখনও রোদ। আগামী ৫ দিন তাপমাত্রার কোনও পরিবর্তন না হলেও, বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানা গিয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বাধিক পরিমাণ থাকবে ৮২ শতাংশ। কাজেই আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে।

আবহাওয়াবিদরা জানাচ্ছে, ওড়িশা এবং অন্ধ্র উপকূলে তৈরি হয়েছে নিম্নচাপ। এর জেরেই দক্ষিণবঙ্গে সক্রিয় হচ্ছে বর্ষা দীর্ঘ প্রতীক্ষার পর। হাওয়া অফিস জানিয়েছে, এর জেরেই দক্ষিণবঙ্গের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, হুগলি, উত্তর ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আজ পশ্চিমের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজায় থাকবে বৃষ্টি। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে। পাশাপাশি মালদা, কোচবিহার এবং দুই দিনাজপুরেও একনাগাড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে, আগের তুলনায় কিছুটা হলেও কমবে বৃষ্টির পরিমাণ।

আরও পড়ুন