1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বঙ্গের এই জেলা গুলিতে হতে পারে বৃষ্টি! কি বলছে হাওয়া অফিস?

শ্রেয়সী দত্ত

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ১০:০৮ পিএম

বঙ্গের এই জেলা গুলিতে হতে পারে বৃষ্টি! কি বলছে হাওয়া অফিস?
বঙ্গের এই জেলা গুলিতে হতে পারে বৃষ্টি! কি বলছে হাওয়া অফিস? \ প্রতীকী ছবি

তীব্র দাবদাহ শুরু হয়েছে বাংলা জুড়ে। গরমে হাঁসফাঁস করছে রাজ্যবাসী। এই পরিস্থিতিতে সবাই তাকিয়ে আবহাওয়া দপ্তরের ঘোষণার দিকে! যদি বঙ্গে বৃষ্টির কোন‌ওরকম আশ্বাসবাণী শোনায় আবহাওয়া দপ্তর! কিন্তু উত্তরবঙ্গের জন্য স্বস্তির খবর শোনালেও দক্ষিণবঙ্গের জন্য আপাতত কোন‌ও সুখবর নেই।

আজ অর্থাৎ বুধবার আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে! আবহাওয়া দপ্তর জানিয়েছে, উত্তরবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও দুই দিনাজপুর ও মালদহে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কোচবিহার, আলিপুরদুয়ার ও দার্জিলিংয়ের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কী রয়েছে দক্ষিণবঙ্গের ভাগ্যে? হাওয়া অফিস সূত্রে খবর আপাতত কলকাতা ও সংলগ্ন জেলাগুলির জন্য স্বস্তি জনক কোন‌ও খবর নেই। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। শুধুমাত্র কলকাতা সংলগ্ন উপকূলবর্তী জেলাগুলির আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকেছে। আর যার জন্য আগামী কয়েকদিন অস্বস্তি বাড়বে, ঘাম হবে। অর্থাৎ আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির কোন‌ও সম্ভাবনা নেই।

আরও পড়ুন