1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

সামনেই পুজো! রাজ্যে জারি রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে আজকের আবহাওয়া

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৭:৩৬ এএম

সামনেই পুজো! রাজ্যে জারি রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে আজকের আবহাওয়া
সামনেই পুজো! রাজ্যে জারি রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে আজকের আবহাওয়া / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া (Ajker Abhawa) কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। দক্ষিণবঙ্গে আবারও বৃদ্ধি পেয়েছে গরম। তার সঙ্গে বিভিন্ন জেলায় জারি রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টি পূর্বাভাস। আর দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস। 

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৯০ %। কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকে মেঘ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। 

পিতৃপক্ষের অবসান ঘটিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে দেবীপক্ষ। মহালয়ার দিনে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা থাকলেও সেভাবে বৃষ্টির দেখা মেলেনি। আকাশ প্রায় পরিষ্কারই ছিল। আজ দ্বিতীয়া। পুজোর কাউনডাউন শুরু হয়ে গেছে। তার সাথে বৃদ্ধি পেয়ে চলেছে সূর্যের দাপট। সকাল থেকেই যেন ফেটে পরছে রোদ। তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও রাজ্যের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

অন্যদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার এই দুই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ধীরে ধীরে বৃষ্টির পরিমাণ কমতে পারে উত্তরবঙ্গে। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ২৭ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ২৯ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ২ মিনিট। 

পুজোর আগে রাজ্যের বৃষ্টি মুখর পরিবেশ চিন্তায় ফেলেছে মানুষকে। তবে পুজোর ৪ দিন আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। মেঘমুক্ত পুজো কাটাতে পারবে মানুষ এমনটাই জানা যাচ্ছে। কারণ এখনও পর্যন্ত নতুন কোনো নিম্নচাপের দেখা মেলেনি আর তাই আপাতত পুজোতে বৃষ্টি হওয়ার এখনও কোনো সম্ভাবনা তৈরি হয়নি। তবে এখনও পর্যন্ত পুজোর আবহাওয়ার পূর্বাভাস নিয়ে পাকাপাকি ভাবে কিছু জানায়নি আবহাওয়া দপ্তর।  

আরও পড়ুন