1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বাড়বে তাপমাত্রার পারদ! রাজ্যে ফের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টির সম্ভবনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২, ০৯:৪০ এএম

বাড়বে তাপমাত্রার পারদ! রাজ্যে ফের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টির সম্ভবনা
বাড়বে তাপমাত্রার পারদ! রাজ্যে ফের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টির সম্ভবনা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ঘূর্ণাবর্ত, নিম্নচাপ আর পশ্চিমী ঝঞ্ঝা এর প্রভাব যেন কাটতে চাইছেই না। সেই জন্যই বৃষ্টির থেকেও মিলছে না রেহাই। এবছর সেভাবে শীত উপভোগই করতে পারল না রাজ্যবাসী। বৃষ্টির জেরে নাজেহাল মানুষ। যাও বা বিদায় বেলায় একটু শীতের আমেজ উপভোগ করছিল মানুষ, সেখানেও ফের বাধা জোড়া পশ্চিমী ঝঞ্ঝা। এর জেরে ফের বৃষ্টির সম্ভবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার রাজ্যে বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

আজ বিকেল পর্যন্ত দক্ষিণবঙ্গে শীতের আমেজ থাকবে। বুধবার থেকে আবহাওয়া পরিবর্তন হবে। রাজ্যে ফের বৃষ্টির ভ্রুকুটি। বৃহস্পতিবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি বেশি হবে। সকালে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে।

জানা গিয়েছে, জোড়া পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা বৃষ্টি ও তুষারপাতের সম্ভবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং এর উপরের অংশে তুষারপাতের সম্ভবনা রয়েছে। বুধ ও বৃহস্পতিবার নাগাদ তুষারপাত হতে পারে সান্দাকফু, ধোত্রে, ফালুট, চটকপুর ইত্যাদি উঁচু অংশে। পাশাপাশি দার্জিলিং, কালিম্পং–এ বৃষ্টির সম্ভবনা রয়েছে। মঙ্গলবার ও বুধবার উপরের দিকের পাঁচ জেলাতে রয়েছে বৃষ্টির সম্ভবনা। আবার বৃহস্পতিবার উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি বাড়তে পারে। 

সামান্য কুয়াশা থাকলেও, পরে অবশ্য আকাশ পরিষ্কার হবে। বিকেলের দিকে আবার আকাশ মেঘলা হতে পারে। রাত পর্যন্ত অবশ্য শীতের আমেজ থাকবে। বুধবার থেকেই বাড়বে তাপমাত্রা একটু একটু করে। পশ্চিমী ঝঞ্ঝা এবং পূবালী হাওয়ার দাপটে বুধবার থেকে হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। জানা গিয়েছে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান আর বীরভূম জেলায় বুধবার হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

মঙ্গলবার আকাশ হালকা মেঘলা থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে। বিকেলের দিকে আবার মেঘলা হতে পারে আকাশ। মঙ্গলবার থেকেই রাজ্যে তাপমাত্রার পারদ একটু একটু করে বাড়তে থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। বুধবার আবহাওয়ার পরিবর্তন হবে। বৃহস্পতিবার রয়েছে রাজ্যে বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ বিকেল পর্যন্ত দক্ষিণবঙ্গে থাকবে শীতের আমেজ থাকবে। বুধবার আবহাওয়ার পরিবর্তন হবে। কাজেই রাজ্যে ফের বৃষ্টির ভ্রূকুটি।

আরও পড়ুন