1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পয়লা বৈশাখে কি বাংলায় বৃষ্টিপাতের সম্ভবনা? কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? কী বলছে হাওয়া অফিস?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০৯:১৮ এএম

পয়লা বৈশাখে কি বাংলায় বৃষ্টিপাতের সম্ভবনা? কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? কী বলছে হাওয়া অফিস?
পয়লা বৈশাখে কি বাংলায় বৃষ্টিপাতের সম্ভবনা? কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? কী বলছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আর মাত্র ক’দিনের অপেক্ষা। তারপরেই বাংলা এক নতুন বছরকে স্বাগত জানাবে বাঙালি। কিন্তু পয়লা বৈশাখেই কি বাংলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে? আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা রয়েছে। শহর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে।  

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে। হাওয়া অফিস এও জানাচ্ছে যে, বুধবার থেকে বৃষ্টি হবে বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায়। যদিও আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা নেই। 

এদিকে, আজ কলকাতায় বৃষ্টির কোনও সম্ভবনা নেই। তবে, আপেক্ষিক আদ্রতার কারণে অস্বস্তি আরও বাড়বে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন আবহাওয়ার তেমন বড় কোনও পরিবর্তনের সম্ভবনা নেই। তবে, সামান্য বাড়তে পারে তাপমাত্রার পারদ। 

আজ অবশ্য দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার পারদ সামান্য বাড়বে। উল্লেখ্য, আজই আসানসোলে উপনির্বাচন। হাওয়া অফিস জানাচ্ছে, আজ আসানসোলে আজ বৃষ্টিপাতের সম্ভবনা নেই। আকাশ পরিষ্কারই থাকবে। তবে, তাপমাত্রা সামান্য বাড়তে পারে।  

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে গত ১ সপ্তাহ ধরে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েই চলেছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় আগামী ৪৮ ঘণ্টায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে ফের। এই জেলাগুলিতে এই মুহূর্তে তাপমাত্রা বাড়ার কোনও সম্ভবনা নেই। পাশাপাশি হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ার বিশেষ কোনও পরিবর্তন হবে না। 

 

 

আরও পড়ুন