1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বাড়বে তাপমাত্রার পারদ নাকি ফের বৃষ্টিতে ভিজবে বাংলা? কী বলছে আবহাওয়া দফতর?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৯:৪৯ এএম

বাড়বে তাপমাত্রার পারদ নাকি ফের বৃষ্টিতে ভিজবে বাংলা? কী বলছে আবহাওয়া দফতর?
বাড়বে তাপমাত্রার পারদ নাকি ফের বৃষ্টিতে ভিজবে বাংলা? কী বলছে আবহাওয়া দফতর? / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ একটু একটু করে বেড়েই চলেছে তাপমাত্রার পারদ। সেই সঙ্গে বাড়ছে গ্রীষ্মজনিত অস্বস্তি। ফাল্গুনেই বাইরে রোদে দাঁড়ানো যাচ্ছে না। এদিকে আবার ভোরের ও বেশি রাতের দিকে হালকা ঠাণ্ডা থাকছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে এবার বাড়বে তাপমাত্রা। পাকাপাকিভাবে শীত বিদায় নিয়েছে। কাজেই তাপমাত্রা স্বাভাবিকের নিচে নামার কোনও সম্ভবনাই নেই। 

এদিকে, রাজ্যে আপাতত নতুন করে বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস নেই। যদিও মঙ্গলবার পশ্চিমপ্রান্তের জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু আগামী ৫ দিন নতুন করে বৃষ্টির কোনও সম্ভবনা নেই রাজ্যে। হাওয়া অফিস জানাচ্ছে, তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। তবে, ভোরের দিকে, কুয়াশার দাপট বজায় থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হবে। ভোরের দিকে হালকা ঠাণ্ডার আমেজ থাকলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রার পারদ। আবহাওয়া দফতর জানিয়েছে, কিছুদিন এমনই থাকবে রাজ্যের আবহাওয়া। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা একলাফে অনেকটাই বেড়েছে। এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ঠাণ্ডা পুরোপুরি উধাও। শীত বিদায়ের সঙ্গে সঙ্গে বেড়েছে রোদের দাপট। দুপুরের দিকে চড়া রোদ থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি রাজ্যে নতুন করে আবহাওয়া পরিবর্তনের কোনও সম্ভবনা নেই। তবে, উত্তরবঙ্গের কিছু কিছু জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

 

 

আরও পড়ুন