1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

সপ্তাহের শুরুতেও বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৯:৩৪ এএম

সপ্তাহের শুরুতেও বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
সপ্তাহের শুরুতেও বৃষ্টির পূর্বাভাস! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের শেষে শনি ও রবিবারের পর, সপ্তাহের শুরুতেও বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? হাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদিও আজ সকাল থেকেই আকাশ ঝলমলে। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়ার পরিস্থিতির পরিবর্তন হতে পারে।

হাঅ্যা অফিস জানাচ্ছে, আপাতপত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোনও সম্ভবনা নেই। শনি এবং রবিবারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী কয়েকদিন বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। জানা গিয়েছে যে, আপাতত কোনও নিম্নচাপ নেই। কাজেই আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। তবে, বাড়বে তাপমাত্রা, সেই সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে দক্ষিণবঙ্গে। পাশাপাশি থাকবে রোদের তেজও। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার বৃষ্টির পরিমাণ আরও কমবে দক্ষিণবঙ্গে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হজতে পারে। আবার বৃহস্পতিবার তুলনামূলকভাবে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

এদিকে, সপ্তাহের শুরুতে বৃষ্টি হয়েছে শহর কলকাতায়। কয়েক ঘণ্টার বৃষ্টির জেরে বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়ে। তবে, আজ থেকে কমবে বৃষ্টির পরিমাণ। তবে, তাপমাত্রা বাড়বে। আজ সকাল থেকে কলকাতার আকাশ রোদ ঝলমলে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৬০ শতাংশ। ভ্যাপসা গরম থেকে মিলছে না রেহাই। কলকাতায় আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস নেই।

অন্যদিকে, এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখার হিমালয়ের পাদদেশে অবস্থানের কারণে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। উত্তরের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে- এই পাঁচটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন