1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বঙ্গে ফের বৃষ্টির চোখরাঙানি! আগামী ২৪ ঘণ্টায় ভিজতে চলেছে রাজ্যের এই জেলাগুলি

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০২:২৩ পিএম

বঙ্গে ফের বৃষ্টির চোখরাঙানি! আগামী ২৪ ঘণ্টায় ভিজতে চলেছে রাজ্যের এই জেলাগুলি
বঙ্গে ফের বৃষ্টির চোখরাঙানি! আগামী ২৪ ঘণ্টায় ভিজতে চলেছে রাজ্যের এই জেলাগুলি / প্রতীকী ছবি

শীত কাটিয়ে এসেছে বসন্ত। তবুও কাটছে না বৃষ্টির রেশ। ফাল্গুনে বাতাসে এখনও লেগে আর্দ্রতা। এবার ফের বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ভিজতে চলেছে কলকাতা সহ দুই বঙ্গ। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া ও বজ্র-বিদ্যুতের পূর্বাভাস।

গত কয়েকদিন ভোর রাতে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে আকাশ ঢেকে যাচ্ছে কালো মেঘে। বৃহস্পতিবার থেকেই ঝিরি ঝিরি বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। শুক্রবারও রাজ্যের কোথাও কোথাও দু এক পশলা বৃষ্টি হয়েছে। এবার আগামী ২৪ ঘণ্টায় ফের জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আজ থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে থাকতে পারে ঝোড়ো হাওয়া।

পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া ,বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামীকাল বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টি হতে পারে। আগামীকাল উত্তরবঙ্গের সর্বত্রই হালকা বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, রবিবার পর্যন্ত এই বৃষ্টি চলবে। সোমবার থেকে সরবে কালো মেঘ। কমবে বৃষ্টিও। ফলে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।

আজ কলকাতায় মূলত সারাদিনই আকাশ মেঘলা থাকবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির পরিমাণ ০.৪ মিলিমিটার৷

আরও পড়ুন