1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

স্বস্তি দিয়ে কমল তাপমাত্রা! আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৯, ২০২২, ০৯:২৫ এএম

স্বস্তি দিয়ে কমল তাপমাত্রা! আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
স্বস্তি দিয়ে কমল তাপমাত্রা! আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অবশেষে মিলল স্বস্তি। চলতি মাসের ৩ তারিখ উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করলেও, দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ করেছিল না। কিন্তু এবার দক্ষিণবঙ্গেও বর্ষা প্রবেশ করেছে। বর্ষা প্রবেশ করায় তাপমাত্রা কিছুটা হলেও কমেছে, তাই গত কয়েকদিনের তীব্র গরম থেকে মিলেছে স্বস্তি।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় শহরে বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, মৌসুমী বায়ু দুর্বল হওয়ায়, ভারী বৃষ্টির কোনও সম্ভবনা হবে না বলেই আপাতত জানা গিয়েছে। উত্তরবঙ্গে নির্ধারিত সময়ের আগে বর্ষা প্রবেশ করলেও, দক্ষিণবঙ্গে বর্ষা একটি দেরিতেই প্রবেশ করল। এদিকে, রোডের দাপট এবং আর্দ্রতাজনিত অস্বস্তিতে নাজেহাল অবস্থা ছিল মানুষের। তবে, বর্ষার প্রবেশে সেই সমস্যা এবয়ার কিছুটা হলেও মিটবে। শনিবার বিকেলের বৃষ্টির ফলে রবিবার বেশ কিছুটা কম থাকবে তাপমাত্রা। পাশাপাশি আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, আজও আকাশ মেঘলাই থাকবে। এদিন শহরের সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩১.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। তবে শুক্রবার ও শনিবার বৃষ্টির জেরে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়ছে ৮.৯ মিলিমিটার।  হাওয়া অফিস জানিয়েছে এদিন কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও বৃষ্টির সম্ভবনা রয়েছে। 

হাওয়া অফিস জানিয়েছে আজ উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদিও দক্ষিণবঙ্গে অতিভারি বৃষ্টির সম্ভবনা নেই। তবে, আগামী তিনদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন