শনিবার বঙ্গে পঞ্চম দফার ভোটে কড়া নিরাপত্তা ব্যবস্থা, মোতায়েন থাকছে ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

শনিবার বঙ্গে পঞ্চম দফার ভোটে কড়া নিরাপত্তা ব্যবস্থা, মোতায়েন থাকছে ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
শনিবার বঙ্গে পঞ্চম দফার ভোটে কড়া নিরাপত্তা ব্যবস্থা, মোতায়েন থাকছে ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল দেশ। স্বাস্থ্য ব্যবস্থা সংকটের মুখে। প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে সংক্রমণ, সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও। এদিকে এ রাজ্যের অবস্থাও ভালো নয়। বাংলায় ভোটের আবহে ক্রমশ করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী।

এই পরিস্থিতিতে শনিবার রাজ্যের ৬ জেলায় মোট ৪৫ টি আসনে ভোট অনুষ্ঠিত হতে চলেছে। আর এই দফার ভোটেও থাকছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। এই দফার জন্য মোতায়েন থাকছে ১০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। যদিও ভোটের কাজে লাগানো হবে ৮৫৩ কোম্পানি বাহিনী। এমনটাই নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানা গিয়েছে।

পঞ্চম দফার ভোটে উত্তরবঙ্গের দার্জিলিংয়ের সব আসন, জলপাইগুড়ি জেলার সব আসন, কালিম্পংয়ের ১টি আসন, উত্তর ২৪ পরগনার ১৬ আসন, নদিয়ার ৮ আসন, পূর্ব বর্ধমানের ৮ আসনে ভোট রয়েছে। পঞ্চম দফার ভোটে মোট বুথের সংখ্যা ১৫,৭৮৯। প্রতি সেক্টর অফিসে একজন করে এএসআই ও ৪ জন করে কনস্টেবল থাকছেন।

এবার দেখে নেওয়া যাক পঞ্চম দফায় ৬ জেলার কোন কোন আসনে ভোট রয়েছে। কোন জেলার কোন আসনে ভোটগ্রহণ
পূর্ব বর্ধমান- এর আট আসনে ভোট রয়েছে পঞ্চম দফায়। সেগুলি হল- বর্ধমান দক্ষিণ, রায়না, জামালপুর, মন্তেশ্বর, কালনা,খণ্ডঘোষ, মেমারি, বর্ধমান উত্তর।

নদিয়া- নদিয়াতেও ৮ আসনে ভোট রয়েছে। নদিয়ার রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ, চাকদহ, কল্যাণী, হরিণঘাটা, শান্তিপুর, রানাঘাট উত্তর-পশ্চিম, কৃষ্ণগঞ্জ।

উত্তর ২৪ পরগনা- এই জেলার ১৬ আসনে ভোট রয়েছে পঞ্চম দফায়। এগুলি হল- দেগঙ্গা, হাড়োয়া, মিনাখাঁ , সন্দেশখালি, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর, হিঙ্গলগঞ্জ,পানিহাটি, কামারহাটি, বরানগর, দমদম, রাজারহাট নিউটাউন, বিধাননগর, রাজারহাট গোপালপুর, মধ্যমগ্রাম, বারাসত-এ পঞ্চম দফায় ভোট রয়েছে।

জলপাইগুড়ি- এই জেলার ৭ আসনে ভোট রয়েছে। নাগরাকাটা, ধূপগুড়ি, ময়নাগুড়ি, জলপাইগুড়ি, রাজগঞ্জ, ডাবগ্রাম-ফুলবাড়ি, মাল এই আসনে ভোট রয়েছে পঞ্চম দফায়।

কালিম্পং- কালিম্পং।এখানে এই এক আসনে ভোট রয়েছে পঞ্চম দফায়।

দার্জিলিং- দার্জিলিং-এ ৫ আসনে ভোট রয়েছে। মাটিগাড়া-নকশালবাড়ি, শিলিগুড়ি, ফাঁসিদেওয়া, দার্জিলিং, কার্শিয়াং এ ভোট রয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.