শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পোষ্যদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়াই বছর সতেরোর এই কিশোরীর! ভিডিও দেখে শিউরে উঠলেন নেটজনতা

০২:৩২ পিএম, জুন ৩, ২০২১

পোষ্যদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়াই বছর সতেরোর এই কিশোরীর! ভিডিও দেখে শিউরে উঠলেন নেটজনতা

কথায় বলে, “মানুষের সেরা বন্ধু তার পোষ্য!” জীবনের যে কোনও পরিস্থিতিতে চরম বন্ধুর মতো পাশে দাঁড়ায় পোষ্যরাই। এমনকি মনিবের জন্য নিজের জীবনও দিয়ে দিতে রাজি থাকে তারা। কিন্তু পোষ্যের জন্য নিজের জীবন বাজি রাখতে পারেন কোন মনিব? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এমনই এক ভিডিও। যেখানে পোষ্য কুকুরদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়তে দেখা গেল বছর সতেরোর এক কিশোরীকে।

[caption id="attachment_16952" align="alignnone" width="1336"]পোষ্যদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়াই বছর সতেরোর এই কিশোরীর! ভিডিও দেখে শিউরে উঠলেন নেটজনতা পোষ্যদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়াই বছর সতেরোর এই কিশোরীর! ভিডিও দেখে শিউরে উঠলেন নেটজনতা[/caption]

ভিডিওটি প্রথমে টিকটকে ভাইরাল হয়েছিল। তারপর ট্যুইটার ও অন্যান্য নেট মাধ্যমেও ছড়িয়ে পড়ে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি বাড়ির নিচু পাঁচিল বেয়ে হেঁটে আসছে বেশ বড় এক ভাল্লুক। পিছনে তাকে অনুসরণ করছে তার ছানারাও। আচমকাই তাকে দেখে বাড়ির পোষ্যগুলি চিৎকার করে ভাল্লুকের দিকে এগিয়ে যায়। সেই চিৎকার শুনে ছুটে আসেন বাড়ির মালকিন ১৭ বছরের ওই কিশোরী। এসে ওই কাণ্ড দেখে প্রথমে একটু হকচকিয়ে গেলেও নিজেকে সামলে নেন তিনি। তারপরই পোষ্যদের বাঁচাতে ধাক্কা দিয়ে পাঁচিল থেকে ভাল্লুকটিকে ঠেলে ফেলে দিতে দেখা যায় তাঁকে। এরপর পোষ্যগুলিকে কোলে তুলে বাড়ির ভিতরে নিয়ে চলে আসেন তিনি।

[caption id="attachment_16953" align="alignnone" width="1000"]পোষ্যদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়াই বছর সতেরোর এই কিশোরীর! ভিডিও দেখে শিউরে উঠলেন নেটজনতা পোষ্যদের বাঁচাতে ভাল্লুকের সঙ্গে লড়াই বছর সতেরোর এই কিশোরীর! ভিডিও দেখে শিউরে উঠলেন নেটজনতা[/caption]

ভয়ানক এই কাণ্ডটি ঘটেছে ক্যালিফোর্নিয়ায়৷ জানা গিয়েছে, কিশোরীটির নাম হেইলি। তাঁর বাড়ির পিছন দিকে ছোট পাঁচিলে ঘেরা ছোটখাটো বাগানেই ঢোকা চেষ্টা করছিল অতিকায় ভাল্লুকটি। সেই সময় ওই বাগানে খেলা করছিল হেইলির পোষা কুকুরগুলি৷ তখনই ঘটে এই কাণ্ড৷ আর নিজের জীবন বাজি রেখেই ভাল্লুকের সঙ্গে লড়াই করে পোষ্যদের বাঁচান হেইলি। ওই ভাল্লুকের থাবার আঘাতে তাঁর সামান্য আঁচড়ও লেগেছে। দুটি ছোট্ট কুকুর ছানাও আহত হয়ে বলেও জানা গিয়েছে। তবে বাকি পোষ্যগুলির কোনও রকম আঘাত লাগেনি।

https://www.instagram.com/p/CPjiL7hHgxf/

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল! পোষ্যদের বাঁচাতে মাত্র ১৭ বছরের ওই কিশোরীর সাহসিকতা দেখে চমকপ্রদ নেটিজেনরা। নিজের জীবন বিপন্ন করে ভাল্লুকের সঙ্গে লড়াইয়ের জন্য তাঁকে কুর্নিশও জানিয়েছেন অধিকাংশ মানুষ। অনেকে আবার উদ্বেগও প্রকাশ করেছেন।