শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাজ্যের কেনা ২ লক্ষ ১২ হাজার কোভিশিল্ড ভ্যাকসিন এল শহরে!

০৩:০১ পিএম, মে ১৯, ২০২১

রাজ্যের কেনা ২ লক্ষ ১২ হাজার কোভিশিল্ড ভ্যাকসিন এল শহরে!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়ে চলেছে। রাজ্যের অক্সিজেন, বেড থেকে শুরু করে টিকার আকাল দেখা দিয়েছে। এই ভয়াবহ পরিস্থিতিকে সামাল দিতে ইতিমধ্যেই রাজ্যে কার্যত লকডাউন শুরু হয়েছে। আর এরই মাঝে রাজ্যের কেনা ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড ভ্যাকসিন এল শহরে!

প্রসঙ্গত বাংলা বাঁচাতে এবার উদ্যোগী রাজ্য। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্য সরকার পুনের সিরাম ইনস্টিটিউট থেকে প্রায় ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড ভ্যাকসিন কিনেছে। আজ সকাল ৯ টা নাগাদ পুনের সিরাম ইনস্টিটিউট থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড ভ্যাকসিন কলকাতা বিমানবন্দরে এসে পৌছায়। এই প্রতিষেধকগুলি বাগবাজার সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোরে সংরক্ষন করার কথা রয়েছে। সেখান থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় ভ্যাকসিন পাঠানো হবে বলে জানা গেছে।

বর্তমানে রাজ্যে ৪৫ বছরের বেশি বয়সী ব্যক্তিদের দ্বিতীয় টিকাকরণ এর সাথে সাথে ১৮-৪৪ বছর বয়সীদেরও টিকা দেওয়ার কর্মসূচি শুরু হয়েছে। এবং পুণের সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া থেকে ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড ভ্যাকসিন আসায় ১৮-৪৪ বছর বয়সীদের টিকাকরণের ক্ষেত্রে আপাতত অনেকটাই সুরাহা হল বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য বিশেষজ্ঞদের মতে দ্রুত টিকাকরণ করলে তবেই দ্রুত মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ করা সম্ভব।