শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

শিয়রেই চার কেন্দ্রের উপনির্বাচন! নিরাপত্তায় জোর দিতে পুজোর মধ্যেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী

০৩:৫১ পিএম, অক্টোবর ৯, ২০২১

শিয়রেই চার কেন্দ্রের উপনির্বাচন! নিরাপত্তায় জোর দিতে পুজোর মধ্যেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী

সামনেই দুর্গা পুজো। আর পুজোর মরশুম শেষ হলেই রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন। সেই কারণে নিরাপত্তার দিতে জোর দিতে তৎপর নির্বাচন কমিশন। নিরাপত্তা আঁটোসাঁটো করতে তাই আগামী সপ্তাহে, পুজোর মধ্যেই শহরে আসছে কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর, চারটি কেন্দ্রের নিরাপত্তায় কড়া নজর রাখতে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে। উপনির্বাচনের ওই চার কেন্দ্রে আপাতত এরিয়া ডমিনেশনের কাজ করবেন বাহিনীর জওয়ানরা। পরে প্রয়োজন পড়লে ফের বাড়তি বাহিনী মোতায়েন করা হবে বলেও জানা গিয়েছে।

আগামী ৩০ অক্টোবর রাজ্যে বিধানসভার চার কেন্দ্রে উপনির্বাচন। কোচবিহারের দিনহাটা, নদিয়ার শান্তিপুর, উত্তর ২৪ পরগনার খড়দহ এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় হবে ভোট। এই চার কেন্দ্রের নিরাপত্তা দিতেই আপাতত রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী। সূত্রের খবর, আগামী ১৩ অক্টোবর অর্থাৎ অষ্টমীর দিনই কেন্দ্রীয় বাহিনীর এসে পৌঁছনোর কথা। ২৭ কোম্পানির ওই বাহিনীতে রয়েছেন ৮ কোম্পানি সিআরপিএফ (CRPF), ৯ কোম্পানি বিএসএফ (BSF), ৫ কোম্পানি এসএসবি (SSB) এবং ৫ কোম্পানি সিআইএসএফ। রাজ্যের গোসাবা, শান্তিপুর, খড়দহ, দিনহাটা – এই চারটি কেন্দ্রে ভাগ হয়ে টহল দেবেন তাঁরা।

[caption id="attachment_35667" align="alignnone" width="1305"]শিয়রেই চার কেন্দ্রের উপনির্বাচন! নিরাপত্তায় জোর দিতে পুজোর মধ্যেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী শিয়রেই চার কেন্দ্রের উপনির্বাচন! নিরাপত্তায় জোর দিতে পুজোর মধ্যেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী[/caption]

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরের উপনির্বাচন এবং মুর্শিদাবাদের ২টি কেন্দ্রের জন্য ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। এছাড়াও অশান্তি এড়াতে ভোটে আগে বাড়তি বাহিনীও পাঠানো হয়েছিল। এবারের চারটি কেন্দ্র বেশ স্বর্শকাতর। তার মধ্যে শান্তিপুর, খড়দহ, দিনহাটা – এই তিন কেন্দ্রই বেশ অশান্তিপ্রবণ। ভোটের সময় উত্তপ্ত হয়ে ওঠার আশঙ্কা রয়েছে। তাই এই উপনির্বাচন নিয়ে আরও বেশি সতর্ক নির্বাচন কমিশন। তাই আধা সামরিক বাহিনীর জওয়ানদের পাঠানো হচ্ছে এবার। পুজোর মধ্যেই কেন্দ্রীয় বাহিনীর সুরক্ষায় মুড়ে ফেলার উদ্যোগ নিচ্ছে কমিশন। যাতে ভোট প্রক্রিয়া শান্তিপূর্ণ ভাবে করানো যায়।