শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অভিনয়ে জিতেছিলেন সহস্র মানুষের মন! জন্মদিনে তাপস পালকে স্মৃতিচারণ প্রসেনজিতের

০৬:১৮ পিএম, সেপ্টেম্বর ২৯, ২০২১

অভিনয়ে জিতেছিলেন সহস্র মানুষের মন! জন্মদিনে তাপস পালকে স্মৃতিচারণ প্রসেনজিতের

আজ ২৯ সেপ্টেম্বর। বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেতা তাপস পালের জন্মবার্ষিকী। দাদার কীর্তি, উত্তরা’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’ ইত্যাদি বহু সিনেমায় কাজ করে জিতে নিয়েছিলেন সহস্র মানুষের মন। ইন্ডাস্ট্রির শান্ত প্রকৃতির অভিনেতা হিসেবে অন্যতম ছিলেন তাপস পাল। সেই শান্ত মনোভাব তার সিনেমার পর্দাতেও ফুটে উঠতো। আজ তিনি আর নেই সকলের মধ্যে তবে তার শিল্পিসত্তা এবং অভিনীত সিনেমার সম্ভার আজও স্মৃতির খাতায় তোলা রয়েছে।

[caption id="attachment_34020" align="aligncenter" width="800"]অভিনয়ে জিতেছিলেন সহস্র মানুষের মন! জন্মদিনে তাপস পালকে স্মৃতিচারণ প্রসেনজিতের অভিনয়ে জিতেছিলেন সহস্র মানুষের মন! জন্মদিনে তাপস পালকে স্মৃতিচারণ প্রসেনজিতের [/caption]

আশির দশকে সিনেমা জগতে পদার্পণ করেছিলেন তিনি। তরুণ মজুমদারের ছবি দাদার কীর্তি সিনেমায় অভিনয় করে তাক লাগিয়েছিলেন তিনি। তাছাড়াও গুরুদক্ষিণা আজও মেগা হিট। তার গান আর তাপস পালের অনবদ্য অভিনয় সকলের মনে দাগ কেটে গেছে। বহু সিনেমায় অ্যাকশন দৃশ্যেও কাজ করেছেন তিনি। শেষ বেলায় জিত, মিঠুন, প্রসেনজিৎ প্রমুখ সুপারস্টারদের সঙ্গে এক আলাদায় ভূমিকায় দেখা যেত তাকে। শুধু সিনেমায় নয় রাজনৈতিক রঙেও নিজেকে রাঙিয়ে ছিলেন অভিনেতা। তবে সেদিকে সাফল্য না পেলেও সিনেমা জগতে অর্জন করেছেন বহু সম্মান।

https://www.instagram.com/p/CUZGkhMlgIj/

তাই তার আজ তার জন্ম বার্ষিকী উপলক্ষে তাকে শ্রদ্ধা এবং সম্মান জানালেন টলিউডের অন্যতম সেরা অভিনেতা প্রসেনজিৎ। সোশ্যাল মিডিয়ায় তাপস পালের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লেখেন " দাদার কীর্তি’ হোক বা ‘গুরুদক্ষিণা’… ‘নয়নের আলো’ বা ‘ত্যাগ’… তাপসের প্রতিটা সিনেমা তার অসাধারণ শিল্পীসত্তা তুলে ধরেছে আমাদের সামনে"। অভিনেতার এই পোস্টে আপ্লুত ভক্তরা। অনেকেই তার সঙ্গে সহমত দিয়েছেন তার কথায়।