প্রবল বর্ষণে উত্তরাখণ্ডে ভয়াবহ পরিস্থিতি! কাদা জলে ভেসে গিয়েছেন অনেকে, মৃত ৩

প্রবল বর্ষণে উত্তরাখণ্ডে ভয়াবহ পরিস্থিতি! কাদা জলে ভেসে গিয়েছেন অনেকে, মৃত ৩
প্রবল বর্ষণে উত্তরাখণ্ডে ভয়াবহ পরিস্থিতি! কাদা জলে ভেসে গিয়েছেন অনেকে, মৃত ৩

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টিতে প্রায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর সঙ্গে গতকাল রাতে বজ্রপাত-সহ প্রবল বৃষ্টিপাত হয় উত্তরকাশীর মান্ডো গ্রামে। সেখানে কাদাজলের স্রোতে ভেসে যান বেশ কিছু মানুষ। এর জেরেই মৃত্যু হয়েছে ৩ জনের।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা দল। যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে চলছে উদ্ধারকাজ। তবে, জানা গিয়েছে, এখনও পর্যন্ত অনেকেই নিখোঁজ। ভারি বৃষ্টির কারণে আচমকাই নদী থেকে কাদাজল ধেয়ে আসে। মান্ডো, নীরকোট, পানওয়াদি এবং কাঁকরাদি গ্রামের বাড়িতে ঢুকে যায় সেই কাদা। এর জেরে আটকে পড়েছেন বহু মানুষ।

ইতিমধ্যেই আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও অতি ভারী বৃষ্টিপাতের কারণে ওই এলাকায় ধস নামে। এর জেরে বাড়ি ভেঙে পড়েছে। ধ্বংসস্তুপে এখনও চাপা পড়ে আছেন অনেকে। একাধিক গাড়ি কাদাজলের তোড়ে ভেসে যায়। এদিকে, এই ঘটনায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামী টুইট করে বলেন যে, ‘রবিবার সন্ধ্যায় উত্তরকাশী জেলার মান্ডো কাঁকরাদি গ্রামে অতিরিক্ত মেঘভাঙা বৃষ্টির কারণে এক করুণ ঘটনা ঘটেছে। জেলা প্রশাসন, এসডিআরএফ, পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। ডিএমকে ত্রাণ ও উদ্ধার কাজকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ঈশ্বরের কাছে আমি ক্ষতিগ্রস্থদের দ্রুত সুস্থতা প্রার্থনা করছি।’

আবার এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেই ভারতীয় আবহাওয়া অধিদফতর আজ ফের উত্তরাখণ্ডে বিচ্ছিন্ন ও চূড়ান্ত ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। এছাড়া পশ্চিম হিমালয় অঞ্চল এবং এর সঙ্গে লাগোয়া উত্তর-পশ্চিম ভারতে (পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, ইউপি এবং উত্তর মধ্য প্রদেশ) বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানানো হয়েছে।