শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ঘৃণ্য অপরাধ! একটি ছাগলের উপর ৫ যুবকের যৌন নির্যাতন ও নৃশংসভাবে হত্যার ঘটনায় তোলপাড় পাকিস্তান

০৩:২১ পিএম, জুলাই ৩০, ২০২১

ঘৃণ্য অপরাধ! একটি ছাগলের উপর ৫ যুবকের যৌন নির্যাতন ও নৃশংসভাবে হত্যার ঘটনায় তোলপাড় পাকিস্তান

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মানুষের বিকৃত মানসিকতা থেকে রেহাই পেল না একটি অবলা পশুও। পাকিস্তানে ঘটে চলা একের পর এক যৌন সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে সৃষ্টি হওয়ার মানুষের ক্ষোভকে আরও তীব্র করে তুলল সাম্প্রতিকের একটি যৌন নির্যাতনের ঘটনা। কোনও নারী শরীর নয় এবার, একটি ছাগলের উপর যৌন নির্যাতন চালাল ৫ বিকৃত মানসিকতার যুবক। শুধু যৌন নির্যাতনই নয়, নিরীহ, অবলা ওই ছাগলটিকে শেষে নৃশংসভাবে হত্যাও করা হয়। কোনও মানুষের মানসিকতা কতটা বিকৃত পর্যায়ে পৌঁছালে, এমন জঘন্য অপরাধ সংগঠিত হতে পারে, তা এই ঘটনা ফের একবার প্রমাণ করল।

জানা গিয়েছে, ওই ৫ অভিযুক্ত যুবক স্থানীয় এক শ্রমিকের একটি ছাগলকে একটি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে ধর্ষণ করে, প্রাণীটির উপর অমানসিক নির্যাতন করার পর, তাকে হত্যা করা হয়। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের ওকারায়। স্থানীয়রা জানায়, ঘটনার পর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় ওই ৫ অভিযুক্ত। ইতিমধ্যেই সন্দেহভাজন ৫ যুবককে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। পাশাপাশি এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় গর্জে উঠেছেন নেটিজেনরা। এক অবলা প্রাণীর উপর গণধর্ষণ এবং হত্যার জন্য অনেকেই সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে কাঠগড়ায় তুলেছেন। নেটিজেনদের প্রশ্ন ‘নগ্ন পশুও কি তবে পুরুষদের প্রভাবিত করছে?’ কেউ কেউ আবার এও বলেছেন যে, ‘তাহলে কি এবার থেকে ছাগলকেও তাঁদের পোশাক এবং চেহারা নিয়ে আরও ভাবতে হবে?’ পাকিস্তানি অভিনেত্রী মাথিরা এই ঘটনাটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন, এবং প্রশ্ন তুলেছেন, পশুরও ‘আবায়া পড়ার’ প্রয়োজন আছে কিনা সে বিষয়ে।

উল্লেখ্য, গত মাসে HBO- কে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেছিলেন, ‘যদি একজন মহিলা খুব কম কাপড় পরেন, তাহলে পুরুষদের উপর তার প্রভাব পড়বে, যদি না তাঁরা রোবট হয়।’ পাক প্রধানমন্ত্রী এহেন মন্তব্যে নিন্দার ঝড় ওঠে। পাক প্রধানমন্ত্রীর মতে, নারীরা সমাজে ধর্ষিতা হন, তাঁদের পোশাকের কারণেই। ইমরান খানের এই মন্তব্যের পরই ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই তাঁর পদত্যাগ দাবি করেন। এই মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেন তাঁর প্রাক্তন স্ত্রী জেমিমা গোল্ডস্মিথও। ক্ষুব্ধ হয়েছিলেন, বিরোধী গোষ্ঠীর পাশাপাশি নেটিজেনরাও।

বিগত কয়েক বছর ধরে পাকিস্তানে একের পর এক যৌন নির্যাতন এবং ধর্ষণের ঘটনা ঘটেছে। সেইসব ঘটনায় যেমন নির্যাতিত হয়েছেন প্রাপ্তবয়স্কা নারী, তেমন অবোধ শিশুকন্যারাও। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের গ্লোবাল জেন্ডার গ্যাপ রিপোর্ট অনুযায়ী, লিঙ্গ সমতার ক্ষেত্রে ১৫৬ টি দেশের মধ্যে পাকিস্তান ১৫৩ তম এবং দক্ষিণ এশীয় অঞ্চলের আটটি দেশের মধ্যে সপ্তম স্থানে রয়েছে।  এই রিপোর্টই প্রমাণ করছে যে, সেদেশে নারীদের কী ভয়ঙ্কর অবস্থা।