ভয়ঙ্কর করোনা পরিস্থিতি! রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ! একদিনে মৃত ৩৪

ভয়ঙ্কর করোনা পরিস্থিতি! রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ! একদিনে মৃত ৩৪
ভয়ঙ্কর করোনা পরিস্থিতি! রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ! একদিনে মৃত ৩৪ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল অবস্থা গোটা দেশের। প্রতিদিন ভয়ঙ্কর দুঃস্বপ্নের মতো তাড়া করে বেড়াচ্ছে মারণ করোনা। এই মুহূর্তে দেশজুড়ে যা করোনা পরিস্থিতি, তাতে ভয়ঙ্কর, উদ্বেগজনক ইত্যাদি কোনও বিশেষণই যথেষ্ট নয়। এদিকে বাঙালির একটা নতুন বছরের সূচনা হয়েছে মারণ করোনা আতঙ্ককে সঙ্গী করেই। দেশের পাশাপাশি বাংলায় ভোটের আবহে ঝড়ের গতিতে বাড়ছে করোনার সংক্রমণ। আর তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

এদিকে শুক্রবারই বঙ্গে ভোট প্রচারে রাশ টেনেছে নির্বাচন কমিশন। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। চিন্তা বাড়াচ্ছে সুস্থতার নিম্নমুখী হারও।

জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে মারণ করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭১৩ জন। এখনও পর্যন্ত এই রাজ্যে ৬৫১৫০৮ জন করোনা আক্রান্ত হলেন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বাংলাজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ জনের। গত বছর করোনার প্রথম আর এবছর করোনার দ্বিতীয় ঢেউ মিলিয়ে বাংলায় মোট করোনায় মৃত্যুর সংখ্যা ১০ হাজারের বেশি। এ রাজ্যে ১৭ এপ্রিলের হিসেব অনুযায়ী, করোনায় অ্যাক্টিভ কেস মোট ৪৫৩০০।

গত ২৪ ঘণ্টার হিসেব অনুযায়ী, করোনার সবথেকে বেশি সংক্রমণ কলকাতা ও তার পাশের জেলা উত্তর ২৪ পরগণাতে। সংক্রমণের হিসেবে প্রথমেই রয়েছে কলকাতা, আর দ্বিতীয় স্থানেই রয়েছে উত্তর ২৪ পরগণা। কলকাতায় দৈনিক সংক্রমণ বেড়ে হয়েছে ১৯৯৮ আর উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬৩৯ জন। এই দুই জেলাতেই দৈনিক সংক্রমণ হাজারের বেশি। বেশ কয়েকদিন ধরেই করোনাগ্রাফ এই দুই জেলায় ক্রমাগত ঊর্ধ্বমুখী।

উল্লেখ্য, চলতি মাসের ১১ তারিখ থেকেই প্রায় প্রতিদিনই দেশে নতুন করে দৈনিক হিসেবে করোনায় সংক্রমিত হচ্ছেন দেড় লাখের বেশি মানুষ। এই নিয়ে পরপর তিনদিন দৈনিক ২ লাখেরও বেশি করোনা সংক্রমনের ঘটনা ঘটল। দেশের বেশ কয়েকটি রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়ার মুখে। হাসপাতালে বেডের অভাব দেখা দিয়েছে। তার সঙ্গে দেখা দিয়েছে অক্সিজেনের অভাবও। এক একটি বেডে দুই থেকে তিনজনকেও দেখা গিয়েছে। রোগীর রাশ সামলাতে কার্যত নাজেহাল অবস্থা চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের।

দেশের মধ্যে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি সবথেকে খারাপ। তাছাড়া ভয়ঙ্কর পরিস্থিতি দিল্লিরও। গত ২৪ ঘন্টায় ২৪,০০০ নতুন করে করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে দিল্লিতে। এই পরিসংখ্যান জানিয়ে, রীতিমতো উদ্বেগপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।