যশের আশঙ্কায় বন্ধ শহরের নয়টি উড়ালপুল

যশের আশঙ্কায় বন্ধ শহরের নয়টি উড়ালপুল
যশের আশঙ্কায় বন্ধ শহরের নয়টি উড়ালপুল

কলকাতায় ঘূর্ণিঝড় যশ তেমন প্রভাব দেখাতে না পারলেও রাজ্যের বেশ কিছু জায়গায় দাপট দেখাবে এই ঝড়। এই মুহূর্তে দীঘা থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় ইয়াস। কিন্তু তা সত্ত্বেও সব রকম সাবধানতা অবলম্বন করেই শহরের ৯টি গুরুত্বপূর্ণ উড়ালপুল বন্ধ করে দেওয়া হল কলকাতা ট্রাফিক পুলিশের তরফে। বুধবার সকাল থেকেই বন্ধ রাখা হয়েছে উড়ালপুল গুলিকে।

জানা গিয়েছে, এ জে সি বোস রোড, মা , চিংড়িঘাটা,তারাতলা, গার্ডেনরিচ, পার্ক স্ট্রিট, উল্টোডাঙা, গড়িয়াহাট, লকগেট এই নয়টি উড়ালপুল এদিন সকাল ৭টা থেকে বন্ধ করে দেওয়া হয়েছে কলকাতা ট্রাফিক পুলিশের তরফে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে যশ। কলকাতায় এর সর্বোচ্চ গতিবেগ থাকতে পারে ৬২ কিলোমিটার প্রতি ঘণ্টা। অন্যদিকে, দীঘায় ৮৮ কিমি প্রতি ঘন্টা এবং ফ্রেজারগঞ্জে ৬৮ কিমি প্রতি ঘণ্টায় বইবে ঝড়। তবে উড়িষ্যার বালাসরে ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়ার মুহূর্তে তার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১৫৫ কিমি/ ঘন্টা। উত্তাল হয়ে গিয়েছে সমুদ্র, দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ এলাকায় হুহু করে জল ঢুকতে শুরু করেছে গ্রামগুলোতেও। জলের তোড়ে উল্টে গেছে পে লোডার এর মত ভারী যন্ত্রাংশ। প্রস্তুত রয়েছে রাজ্য প্রশাসন থেকে শুরু করে বিপর্যয় মোকাবিলা বাহিনী।