শারীরিক নির্যাতন ও পরে ক্রমাগত হুমকির জেরে আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী!

শারীরিক নির্যাতন ও পরে ক্রমাগত হুমকির জেরে আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী!
শারীরিক নির্যাতন ও পরে ক্রমাগত হুমকির জেরে আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী! / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশজুড়ে শুরু হয়েছে উৎসবের মরশুম। এদিকে এর মধ্যেই দেশে বেড়ে চলেছে নারী নির্যাতনের ঘটনা। দেশজুড়ে একের পর এক নারী নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসছে। এবার উত্তরপ্রদেশের বুন্দলশহরে এক দশম শ্রেণির ছাত্রীকে শারীরিক নির্যাতনের হুমকি উঠল তাঁরই এক সহপাঠীর বিরুদ্ধে। এখানেই শেষ নয়, এরপর ওই সহপাঠীর পরিবারের সদস্যরা ক্রমাগত নির্যাতিতা ওই মেয়েটিকে হুমকি দিতে থাকে। এর জেরে শনিবার আত্মঘাতী হয় ওই নাবালিকা।

ঘটনার সূত্রপাত চলতি মাসের ৮ তারিখ। জানা গিয়েছে, অভিযুক্ত যুবক মেয়েটিকে শারীরিকভাবে হেনস্থা করে। পরে তার বিরুদ্ধে অশালীন মন্তব্য করতে থাকে। নির্যাতিতা অভিযুক্তর বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষককে গিয়ে নালিশ করে এবং পুরো বিষয়টি জানায়। স্কুলের শিক্ষক মেয়েটিকে আশ্বস্ত করে যে, অভিযুক্ত ওই সহপাঠীকে তারা শাসন করবে।

অভিযোগ এরপরই ওই অভিযুক্ত সহপাঠী সন্ধের সময় ১৫ জনকে সঙ্গে করে নিয়ে নাবালিকার বাড়ি যায় ও তাকে গালিগালাজ করতে থাকে। পরের দিন স্কুলের ভিতর ফের নাবালিকাকে কটূক্তি ও হেনস্থা করতে থাকে তারা ক্রমাগত। ক্রমাগত এই হেনস্থার জেরেই ঘটে বিপত্তি। হতাশায় ওই ছাত্রী আত্মঘাতী হয়। শনিবার নিজের বাড়ি থেকেই নির্যাতিতা ওই ছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

নবালিকার মৃত্যুর পর তার পরিবার থানায় অভিযোগ দায়ের করে। মেয়েটির বাবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুলিশ সাতজন চিহ্নিত ও আটজন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের দাবী তোলা হয়েছে আত্মঘাতী নাবালিকার পরিবারের পক্ষ থেকে।