শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

করোনা আক্রান্ত হওয়া থেকে মানসিক অবসাদ! ৭ মাসের শিশুকে রাস্তায় ছেড়ে পালানোর চেষ্টা বাবার! এরপর…

০৭:০৪ পিএম, মে ১৪, ২০২১

করোনা আক্রান্ত হওয়া থেকে মানসিক অবসাদ! ৭ মাসের শিশুকে রাস্তায় ছেড়ে পালানোর চেষ্টা বাবার! এরপর…

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনায় বিপর্যস্ত গোটা দেশ। রাজ্যেও বাড়ছে সংক্রমণ। শুধুমাত্র যে এই মারণ রোগে মানুষ মরছে, তাই নয়, শরীরের পাশাপাশি মানুষের মনও আক্রান্ত হচ্ছে। মানসিক অবসাদের শিকার হচ্ছেন অনেকেই। এর মধ্যেই শুক্রবার এমনই এক ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলগিন রোডে।

নিজে করোনা আক্রান্ত হয়েছেন, এই খবর পেয়েছিলেন বৃহস্পতিবারই। আর তারপরেই মানসিকভাবে ভেঙে পড়েন কাঁকুড়গাছি এলাকার বাসিন্দা জয়দীপ সেন নামে এক ব্যক্তি। আর তাই সাত মাসের দুধের শিশুকে ৭ নম্বর এলগিন রোডে ছেড়ে পালানোর চেষ্টা করলেন তিনি!

তবে অবশেষে, মায়ের কোলে ফিরল ওই শিশু। ওই শিশুর মা ইতিমধ্যেই তাকে নিয়ে বাড়ি ফিরেছেন। প্রত্যক্ষদর্শীদের কথায়, এদিন সাত মাসের ওই শিশুকে নিয়ে রাস্তায় বসে থাকতে দেখা যায় এক ব্যক্তিকে। তিনি পথচলতি মানুষকে বারবার তাঁর কাছে থাকা ওই শিশুকে নিয়ে যাওয়ার কথা বলছিলেন। ঠিক সেই সময়ই ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় কাওউন্সিলর অসীম বসু, তিনি খবর দেন ভবানিপুর থানায়। তারপর তিনিই উদ্ধার করেন শিশুটিকে। পাশাপাশি ঘটনাস্থল থেকে ফেসবুক লাইভ করেন অসীম বসু। তিনি যোগাযোগের জন্য নিজের ফোন নম্বর দিয়ে জানান যে, সকাল সাড়ে ১০ টা নাগাদ শিশুটিকে দেখা যায় এক ব্যক্তির সঙ্গে। ওই ব্যক্তি নিজেকে জয়দীপ সেন বলে পরিচয় দেন। তিনি মাটিতে শুয়ে ছিলেন আর শিশুটি তাঁর পাশে বসে ছিল। স্থানীয় বাসিন্দাদের কথায়, ওই ব্যক্তি নিজেকে সুপ্রিম কোর্টের আইনজীবী বলেও পরিচয় দেন। তবে, বাড়ির ঠিকানা বলতে পারেননি। অসংলগ্ন কথা বলছিলেন।

https://www.facebook.com/ashimbasu70/videos/4059173477454424/

পরে জানা যায় যে, ওই ব্যক্তি করোনা আক্রান্ত। ভবানিপুর থানার পুলিশ তাঁকে উদ্ধার করে নিয়ে যায় এসএসকেএমে হাসপাতালে। সংক্রমণ ছড়িয়ে পড়ার আতঙ্কে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। অসীমবাবু ফেসবুক লাইভে তাঁর ফোন নম্বর দিয়ে জানান, আপাতদৃষ্টিতে মানসিক ভারসাম্যহীন বলেই মনে হচ্ছে। এরপর এই সন্তান কার, খোঁজ শুরু করে ভবনীপুর থানার পুলিশ।

এর মধ্যেই ওই শিশুটিকে নিজের বাড়িতে নিয়ে যান কাউন্সিলর অসীম বসু। তিনি ও তাঁর স্ত্রী শিশুটির দেখভাল করেন। এই টানাপড়েনের মধ্যেই শিশুটির মা যোগাযোগ করেন থানায়। উপযুক্ত প্রমাণ দেখিয়ে শিশুটিকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান তিনি।

https://www.facebook.com/ashimbasu70/videos/4059954527376319/

পরিবার সূত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্ত হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েছিলেন ওই ব্যক্তি। এই অবস্থায় বাড়ির কাউকে কিছু না জানিয়ে, নিজের একরত্তি সন্তানকে নিয়ে বেরিয়ে পড়েন। তবে, অবশেষে শিশুটিকে কোলে ফিরে পেয়ে কান্না চেপে রাখতে পারেননি তার মা। কাউন্সিলর অসীম বসুকে কৃতজ্ঞতা জানান তিনি। শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে খুশি অসীমবাবুও। তবে, শুক্রবার দিনভর বহু মানুষের সংস্পর্শে এসেছেন ওই ব্যক্তি। এই ঘটনায় স্বাভাবিকভাবেই সংক্রমণের আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়।