চলন্ত ট্রেনে হঠাৎই প্রসব যন্ত্রণা! শান্তিপুরগামী ট্রেনেই কন্যা সন্তানের জন্ম দিলেন মহিলা

চলন্ত ট্রেনে হঠাৎই প্রসব যন্ত্রণা! শান্তিপুরগামী ট্রেনেই কন্যা সন্তানের জন্ম দিলেন মহিলা
চলন্ত ট্রেনে হঠাৎই প্রসব যন্ত্রণা! শান্তিপুরগামী ট্রেনেই কন্যা সন্তানের জন্ম দিলেন মহিলা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চলন্ত ট্রেনে আচমকাই প্রসব যন্ত্রণা অনুভব করেন এক মহিলা। কিন্তু তখন উপায়? কী হবে? চলন্ত ট্রেনে কোথায়, কীভাবে মিলবে চিকিৎসা? এই সবই প্রশ্ন যন্ত্রণার মধ্যে মাথায় ভিড় করে আসে। উদ্বিগ্ন হয়ে পড়েন ওই মহিলা।

অবশেষে ট্রেনের কামরাতেই অন্যান্য মহিলা সহযাত্রীদের সাহায্যে চলন্ত ট্রেনের মধ্যেই জন্ম দিলেন এক ফুটফুটে কন্যা সন্তানের। বুধবার সন্ধ্যায় এই ঘটনার সাক্ষী থাকলেন শান্তিপুরগামী লোকাল ট্রেনের যাত্রীরা।

পরে রেল পুলিশের তৎপরতায় মা এবং সন্তানকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে মা এবং সদ্যোজাত উভয়েই সুস্থ এবং ভালো আছেন। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগণার হালিশহরের বাসিন্দা পেশায় রেলের ঠিকা কর্মী সমীরণ ভৌমিক। বুধবার সন্ধ্যায় অন্তসত্ত্বা স্ত্রী পায়েল ভৌমিককে নিয়ে শান্তিপুরে শ্বশুর বাড়িতে যাচ্ছিলেন। ট্রেন ফুলিয়া স্টেশন ছাড়ার পরই পায়েল দেবীর প্রসব যন্ত্রণা ওঠে। ওই অবস্থায় কোথায় মিলবে ডাক্তার, কোথায় হাসপাতাল? চিন্তায় পড়ে যান সমীরণ ভৌমিক।

অবশেষে ওই দম্পতির পাশে দাঁড়ান ট্রেনের মহিলারা। তাঁরাই সমস্ত রকম ব্যবস্থা করেন কামরায় এবং প্রসব করান। শান্তিপুর স্টেশনে ট্রেন ঢোকার আগেই এক কন্যা সন্তানের জন্ম দেন সমীরণবাবুর স্ত্রী। পরে শান্তিপুর স্টেশনে ট্রেন ঢুকলে রেল পুলিশের সহযোগিতায় মা এবং সন্তানকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।