শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কলকাতাগামী ট্রেনে চেপে খাঁচাবন্দী শতাধিক টিয়াপাখি পাচারের ধান্দা! রেলপুলিশের হাতে ধৃত ১ পাচারকারী

০৪:৫১ পিএম, জুলাই ২৮, ২০২১

কলকাতাগামী ট্রেনে চেপে খাঁচাবন্দী শতাধিক টিয়াপাখি পাচারের ধান্দা! রেলপুলিশের হাতে ধৃত ১ পাচারকারী

কলকাতাগামী ট্রেনে চেপে খাঁচাবন্দী শতাধিক টিয়াপাখি পাচারের ধান্দা। তবে শেষরক্ষা হলো না। শেষ পর্যন্ত মালদা রেলপুলিশের হাতে ধরা পড়ল সেই পাচারকারী। মঙ্গলবার রাতে কলকাতাগামী ডাউন যোগবানি এক্সপ্রেসের একটি সংরক্ষিত কামরা থেকে ওই পাচারকারীকে বমাল গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ধৃত যুবকের নাম শেখ শহীদ।

পুলিশ সূত্রে খবর, পাচারকারী যুবকটি খাঁচাবন্দী টিয়া সহ কাটিহার থেকে যোগবাণী এক্সপ্রেসে ওঠে। তার টিকিট বর্ধমান পর্যন্ত সংরক্ষিত ছিল। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতেই যোগবাণী এক্সপ্রেসে তল্লাশি চালান রেল পুলিশের জওয়ানরা। ওই ট্রেনেরই স্লিপার কোচের ৮ নম্বর কামরা থেকে পাখিগুলি সহ পাচারকারী ধরা পড়ে।

[caption id="attachment_24054" align="alignnone" width="1394"]কলকাতাগামী ট্রেনে চেপে খাঁচাবন্দী শতাধিক টিয়াপাখি পাচারের ধান্দা! রেলপুলিশের হাতে ধৃত ১ পাচারকারী কলকাতাগামী ট্রেনে চেপে খাঁচাবন্দী শতাধিক টিয়াপাখি পাচারের ধান্দা! রেলপুলিশের হাতে ধৃত ১ পাচারকারী[/caption]

মালদার রেলপুলিশের ইন্সপেক্টর ভি বি শর্মা জানিয়েছেন, ধৃতের কাছ থেকে বিভিন্ন প্রজাতির প্রায় হাজার খানেক টিয়াপাখি ও একটি বিরল প্রজাতির ময়না বাজেয়াপ্ত করা হয়েছে। তবে পাখিগুলি কোথা থেকে আনা হয়েছিল বা যুবকটি কোথায় সেগুলি পাচারের ছক কষছিল তা এখনও জানা যায়নি। ইতিমধ্যেই পাখিসহ ধৃত যুবকটিকে মালদা ফরেস্ট রেঞ্জ অফিসারের হাতে তুলে দেওয়া হয়েছে।

https://www.youtube.com/watch?v=QoE3W0Lh4wk