সর্বদলীয় বৈঠক কমিশনে! শীঘ্রই জারি হতে পারে পুরভোটের দিনক্ষণ ঘোষণার বিজ্ঞপ্তি

সর্বদলীয় বৈঠক কমিশনে! শীঘ্রই জারি হতে পারে পুরভোটের দিনক্ষণ ঘোষণার বিজ্ঞপ্তি
সর্বদলীয় বৈঠক কমিশনে! শীঘ্রই জারি হতে পারে পুরভোটের দিনক্ষণ ঘোষণার বিজ্ঞপ্তি

কলকাতা ও হাওড়ার পুরভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের সর্বদলীয় বৈঠকের পরেই উস্কে উঠছে বিজ্ঞপ্তি প্রকাশের দিনক্ষন। সাধারণত সর্বদল বৈঠকের ৪৮ ঘণ্টার মধ্যেই দিনক্ষণ ঘোষণার বিজ্ঞপ্তি প্রকাশ হয়। তাই মনে করা হচ্ছে বুধবার বা বৃহস্পতিবারের মধ্যেই সে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

এদিন কলকাতা ও হাওড়ার পুরভোট নিয়ে তৎপরতা শুরু হয়েছে রাজ্য নির্বাচন কমিশনে। সোমবার সর্বদলীয় বৈঠক করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। এদিনের সর্বদলীয় বৈঠকে তৃণমূল কংগ্রেসের পক্ষে উপস্থিত ছিলেন বিধায়ক তাপস রায় ও দেবাশীষ কুমার। অন্যদিকে বামফ্রন্টের হয়ে প্রতিনিধিত্ব করেন রবীন দেব। বিজেপির পক্ষে প্রতিনিধিত্ব করেন সাংসদ অর্জুন সিং। কংগ্রেস নেতা আশুতোষ চট্টোপাধ্যায় এই বৈঠকে যোগ দিয়েছিলেন।

বৈঠক শেষে তৃণমূল নেতা তাপস রায় বলেন নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে। নির্বাচন কমিশনের ডাকা বৈঠকে বিভিন্ন দলের নেতারা তাদেরর মতামত দিয়েছেন। রবীন দেব এই বৈঠকে রাজ্যের সমস্ত পুরসভায় একসঙ্গে নির্বাচনের দাবি জানান। হাওড়ার পুরভোটের আগে আসন সংরক্ষণের কাজ সেরে নেওয়ার দাবি জানান তিনি। বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন রাজ্য পুলিশকে দিয়ে ভোট করালে শান্তিতে ভোট হবে না। কেন্দ্রীয় বাহিনীর দাবি জানান তিনি।

এদিকে রাজ্য নির্বাচন কমিশনের তরফে বৈঠকে জানিয়েছেন, সকাল দশটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ভোটের প্রচার করা যাবে। তবে এই প্রচারের সময়সীমা আরও কিছুটা বাড়ানোর জন্য কমিশনের কাছে আবেদন করেছে কোনও রাজনৈতিক দল। নিয়ম মতো সাইলেন্স পিরিয়ড থাকবে ৭২ ঘণ্টা। ভোটগ্রহণ পর্ব চলবে সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত।