বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

আমায় ৩ মাস সময় দিন, এখনও তো শুরুই হয়নি! প্রচারে নেমেই রণহুংকার অভিষেকের

০৯:৫৫ পিএম, সেপ্টেম্বর ১৮, ২০২১

আমায় ৩ মাস সময় দিন, এখনও তো শুরুই হয়নি! প্রচারে নেমেই রণহুংকার অভিষেকের

"আগামী ৩ মাসের মধ্যে তৃণমূল কোথায় পৌঁছয় আপনারা দেখুন।" শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভবানীপুরের উপ নির্বাচনের প্রচারে নেমেই হুংকার দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে একাধিক বিষয় নিয়ে নিশানা করলেন বিজেপিকে।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভবানীপুরে ভোট প্রচারে নামেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।প্রথমে লক্ষ্মীনারায়ণ মন্দিরে পুজো দিলেন, পরে প্রচারে ঘরোয়া বৈঠক সারলেন এলাকার অবাঙালি প্রতিনিধিদের সঙ্গে। ওই বৈঠকে ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বৈঠক শেষে তিনি বাবুল সুপ্রিয়র বিজেপিতে যোগদান নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন।

[caption id="attachment_32281" align="alignnone" width="1000"] আমায় ৩ মাস সময় দিন, এখনও তো শুরুই হয়নি! প্রচারে নেমেই রণহুংকার অভিষেকের[/caption]

এদিন বৈঠক শেষে বাবুল সুপ্রিয়র যোগদান প্রসঙ্গে আত্মবিশ্বাসী অভিষেক বলেন, "বাবুল সুপ্রিয় আজ দিদিকে দেখে তৃণমূলে যোগ দিলেন। আগামী ৩ মাসের মধ্যে তৃণমূল কোথায় পৌঁছয় আপনারা দেখুন। আমায় ৩ মাস সময় দিন। এখনও তো শুরুই হয়নি।" এরপরেই বিজেপিকে নিশানা করে তিনি বলেন, "জীবনে যাই হয়ে যাক না কেন, ভারত আমরা জিতবই। এদের তৃণমূলই পারবে হারাতে। ওই জন্যই ৫ ফুট ২ ইঞ্চির মহিলাকে ওঁরা ভয় পাচ্ছে।"

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথায়, "ভবানীপুর শুধু আমার-আপনার ভোট নয়। গোটা দেশ এই ভোটের দিকে তাকিয়ে আছে। রক্ত দিয়ে দেব। কিন্তু দেশ জিতব। কেউ যদি হারাতে পারে ওদের সেটা আমরাই পারব। আমার ভালো লাগছে দেখে যে বিজেপি তৃণমূলকে ভয় পাচ্ছে"।

[caption id="attachment_32282" align="alignnone" width="1000"] আমায় ৩ মাস সময় দিন, এখনও তো শুরুই হয়নি! প্রচারে নেমেই রণহুংকার অভিষেকের[/caption]

বিজেপিকে হিন্দু ধর্মের পাঠ দিয়ে লক্ষ্মীনারায়ণ মন্দিরের সভাঘরে তিনি বলেন,"আমাকে হিন্দু ধর্ম শেখাবেন? আমি ব্রাহ্মণ। পৈতে পরি। আমাকে ধর্ম শেখাতে আসবেন না। আপনাদের থেকে শেখার দরকারও নেই।"

এরপরেই বিজেপিকে সাম্প্রদায়িক আখ্যা দিয়ে অভিষেক বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় শুধু উন্নয়ন বোঝেন। সেখানে বিজেপির রয়েছে শুধু ৩টি শব্দ। হিন্দু-মুসলিম ও পাকিস্তান। রাজনীতি সবসময় উন্নয়নের প্রশ্নে হওয়া উচিত। কখনও ধর্ম বা সাম্প্রদায়িকতার নামে নয়"। বিজেপিকে চ্যালেঞ্জ করে এ দিন অভিষেক বলেন,"ওরা শুধু হিন্দু, মুসলিম এবং পাকিস্তান করে। বিতর্কে আসুন। বিজেপি বলুক ওরা ৭ বছরে কী করেছে। আমি দিদির ১০ বছরের কাজ তুলে ধরব"।