মিলল না অভিষেকের মিছিলের অনুমতি! সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে তৃণমূল

মিলল না অভিষেকের মিছিলের অনুমতি! সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে তৃণমূল
মিলল না অভিষেকের মিছিলের অনুমতি! সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে তৃণমূল

পুরভোটের আগে আগামীকাল ত্রিপুরায় প্রথম রোড শো করার কথা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সেই মিছিলের অনুমতি দিলো না ত্রিপুরা সরকার। মূলত করোনা পরিস্থিতির অজুহাত দেখিয়েই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মিছিলের অনুমতি দেয়নি বিপ্লব দেব সরকার। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে ঘাসফুল শিবির। তবে সোমবারই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক।

তৃণমূল ত্রিপুরায় পা রাখতেই বিজেপির সঙ্গে তাদের গন্ডগোল শুরু হয়েছে বিভিন্ন জায়গায়।তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক আগরতালয় যে রোড শো করবেন, সেখানে যোগ দেওয়ার কথা রয়েছে দলের একাধিক সাংসদ ও বাংলার বিধায়কদের। সর্বভারতীয় চেহারায় দলকে নিয়ে যেতে ত্রিপুরাতেও ক্ষমতা দখল করতে চাইছে তৃণমূল।

সামনেই ত্রিপুরায় পুরভোট। আর সেই পুরভোটকে লক্ষ্য করেই সোমবার প্রচারে আগরতলায় মিছিলের কর্মসূচি ছিল অভিষেকের। তবে সেই মিছিলেও অনুমতি দিল না ত্রিপুরা সরকার। এদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি নিয়ে এর আগেও চাপানউতোরের সৃষ্টি হয়েছিল ত্রিপুরায়। অক্টোবর মাসেই অভিষেককে সভা করার অনুমতি দেয়নি সংশ্লিষ্ট সরকার। তখন ত্রিপুরা হাইকোর্টের অনুমতি নিয়ে আগরতলায় জনসভা করেছিলেন তিনি।

এদিকে ত্রিপুরায় পুরভোটে ৫১টি ওয়ার্ডেই প্রার্থী দিয়েছে তৃণমূল। সেখানকার দায়িত্ব দেওয়া হয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে এর আগেও ত্রিপুরায় গেলেও কখনও রোড শো করেননি অভিষেক। তাই এবারের তাঁর রোড শো হোক বা জনসভা তা যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ হতে চলেছে তা বলাই বাহুল্য।