‘ফুল তো মরশুমে ফোটে, কাস্তে-হাতুরি সারাবছর’- বালিতে সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরের প্রচারে অভিনেত্রী শ্রীলেখা মিত্র

'ফুল তো মরশুমে ফোটে, কাস্তে-হাতুরি সারাবছর'- বালিতে সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরের প্রচারে অভিনেত্রী শ্রীলেখা মিত্র / Image Source- Facebook Posted By @Koushik Sarkar
'ফুল তো মরশুমে ফোটে, কাস্তে-হাতুরি সারাবছর'- বালিতে সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরের প্রচারে অভিনেত্রী শ্রীলেখা মিত্র / Image Source- Facebook Posted By @Koushik Sarkar

সামনেই বিধানসভা নির্বাচন। বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে দিকে দিকে প্রচারে বেরিয়ে পড়েছেন প্রার্থীরা। চলতি বছরে সবুজ বা গেরুয়া দুই শিবিরেই তারকা প্রার্থীর বেশ ভীড়। তাঁদের সামনে রেখেই বাংলা দখলের লড়াই চালাচ্ছে দুই রাজনৈতিক দল৷ অন্যদিকে, লাল পতাকার শিবিরে প্রার্থী তালিকায় বেশিরভাগই সাধারণ মানুষ। তাঁদের অধিকাংশ যুবসমাজের প্রতিনিধি। তারকাদের গ্ল্যামার ছাড়াই নিজেরা চালাচ্ছেন প্রচার। তবে এবার সিপিআইএমের প্রচারের মিলল তারকা যোগ। আজ, বালির বাম প্রার্থী দীপ্সিতা ধরের হয়ে প্রচার সারলেনন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

প্রকাশ্য রাজনীতিতে না থেকেও খোলাখুলি ভাবেই শ্রীলেখা বারবার প্রকাশ করেছেন বাম দলের প্রতি দূর্বলতার কথা। আসন্ন নির্বাচনে তিনি বামেদের প্রার্থী নন। এমনকি দলের সদস্যও তিনি নন। কিন্তু ব্রিগেডের মাঠই হোক বা কোনও প্রতিবাদ সভা, নিজেকে বাম সমর্থক হিসেবে বরাবর চিহ্নিত করে এসেছেন তিনি। এবার প্রার্থী না হয়েও তিনি নামলেন ভোটের প্রচারে। ‘হাল্লা বোল’ স্লোগান তুলে দীপ্সিতার সঙ্গে কখনও পায়ে হেঁটে বা কখনও টোটোতে চেপে বালির রাস্তায় রাস্তায় ঘুরলেন। তবে তিনি যে কোনও টাকার বিনিময় প্রচারে নামছেন না, এ কথাও সাফ জানালেন অভিনেত্রী।

এই প্রসঙ্গে শ্রীলেখা বলেন, “দীপ্সিতার মত তরুণ প্রজন্মের মানুষেরাই পারবে হাল ফেরাতে। তাঁদের শিরদাঁড়া এখনও সোজা। যে গিমিক, ভাঁওতাবাজি চলছে, তা এতদিনে সাধারণ মানুষ এতদিনে বুঝে গিয়েছেন। ফুল তো মরশুমে ফোটে কিন্তু কাস্তে-হাতুড়ি সারা বছর থাকে। আমি আশাবাদী হাল ফেরাতে বাংলার মানুষ এবার সংযুক্ত মোর্চাতেই ভোট দেবেন।” পাশাপাশি তাঁর সাফ জবাব, “আমি একজন অভিনেত্রী, তারকা নই। টাকার লোভে বিক্রি হয়ে যাইনি। আমাকেও বহু প্রলোভন দেওয়া হয়েছিল। তবে আমার মন যাতে সায় দিয়েছে, আমি সেই কাজই করেছি। মাথা উঁচু করে বাঁচতে গেলে কিছু দাম তো দিতেই হবে। কিন্তু নিজেকে বিকিয়ে দিইনি।”

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে বামেদের অন্যতম তরুণ মুখ দীপ্সিতা ধর। দীর্ঘদিন তিনি ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত। বর্তমানে দিল্লির জেএনইউ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করছেন৷ আসন্ন নির্বাচনে বামেদের হয়ে বালি কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন তিনি। তাঁর সঙ্গে মুখোমুখি লড়াই বিজেপি বৈশালী ডালমিয়া এবং তৃণমূলের রাণা চট্টোপাধ্যায়ের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.