করোনায় স্থগিত হোক বাকি দফার নির্বাচন! কমিশনকে চিঠি অধীর চৌধুরীর

করোনায় স্থগিত হোক বাকি দফার নির্বাচন! কমিশনকে চিঠি অধীর চৌধুরীর
করোনায় স্থগিত হোক বাকি দফার নির্বাচন! কমিশনকে চিঠি অধীর চৌধুরীর

এই করোনা পরিস্থিতিতে আর কোন জনসভা করবে না বলে আগেই জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এরপর একই সঙ্গে বাকি দফার নির্বাচনগুলি বন্ধ করার দাবি জানিয়ে কমিশনকে চিঠি দিলেন অধীর বাবু।

ইতিমধ্যেই তার দলীয় কর্মীদের মধ্যে অনেকেই আক্রান্ত হয়েছেন করোনায়। এদিকে রাজ্য বাড়ছে দৈনিক সংক্রমণের হার। তাই এই পরিস্থিতিতে বাকি দফার ভোট গুলো স্থগিত রাখার দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি ফেসবুকে এই চিঠির ছবিও পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, “নির্বাচন কমিশনকে অনুরোধ এই করোনা মহামারীর কালে নির্বাচন বন্ধ হোক এখন। নির্বাচন পরেও হতে পারে আগে মানুষের জীবন তারপর বাকি সব। নির্বাচন কমিশন কি সিদ্ধান্ত নেবে জানিনা, আমার হাতে যেটুকু আছে আজ থেকে আর কোনো জনসভা করবো না”।

প্রসঙ্গত ইতিমধ্যেই এই পরিস্থিতিতে প্রচার কর্মসূচী অনলাইনের মাধ্যমে সারছে বামেরা। অন্যদিকে তৃণমূলের তরফে বারবার দাবি করা হয়েছে বাকি তিন দফার নির্বাচনে একসঙ্গে করার জন্য। কিন্তু কমিশনের তরফ হিসাব জানানো হয়েছে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী তিন দিন আলাদাভাবেই হবে বাকি তিন দফার নির্বাচন। এদিকে আজকেই তৃণমূলও নিজেদের প্রচার কর্মসূচি সংক্ষিপ্ত করেছে।

এদিকে একাধিক প্রার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। মারাও গেছেন বেশ কিছু কেন্দ্রের প্রার্থী। এই পরিস্থিতিতে তাই বারবার নির্বাচন স্থগিত রাখার আবেদন করছে প্রদেশ কংগ্রেস। প্রসঙ্গত উল্লেখ্য, সোমবারেও রাজ্যের গত ২৪ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮,৪২৬ জন। মৃত্যু হয়েছে ৩৮ জনের। কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২২১১।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.