“সংযুক্ত মোর্চা ক্ষমতায় এলে মমতা বিজেপির সঙ্গে হাত মেলাবে”! বিস্ফোরক অধীর চৌধুরী

"সংযুক্ত মোর্চা ক্ষমতায় এলে মমতা বিজেপির সঙ্গে হাত মেলাবে"! বিস্ফোরক অধীর চৌধুরী / নিজস্ব ছবি

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্যে শুরু হয়ে গেছে ভোট যুদ্ধ। সম্পন্ন হয়েছে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট প্রক্রিয়া। আর বাকি ৫ দফার ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে বহু আগে থেকেই আসরে নেমে পড়েছে। যুদ্ধ ক্ষেত্রে সমানভাবে লড়াই করে চলেছে প্রতিটি দল। এরই মাঝে শুক্রবার বিস্ফোরক মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি বলেন, ত্রিশঙ্কু ক্ষমতায় ফিরলে মমতা বিজেপির সঙ্গে হাত মেলাতে পারে। পাশাপাশি তাঁর কথায়, সংযুক্ত মোর্চা একুশের নির্বাচনে নবান্ন দখল করবে।

সম্প্রতি ত্রিশঙ্কু ক্ষমতায় এলে অধীর চৌধুরী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাত মেলাতে পারেন বলে খবর রটেছিল। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অধীর বাবু। এরপরেই তিনি বলেন, ত্রিশঙ্কু করার কোন সম্ভাবনার কথা তারা ভাবছেন না। তারা সংযুক্ত মোর্চা সরকার গড়ার কথা ভাবছেন বলে জানান। অধীর বাবুর কথায়, এমন তো হতেই পারে যখন সংযুক্ত মোর্চা সরকার গড়বে তখন মুখ্যমন্ত্রী তার ভুল বুঝতে পেরে বলতে পারেন তিনি যা ভুল ভ্রান্তি করেছেন তাকে ক্ষমা করতে। এবং তিনি তাদের অর্থাৎ সংযুক্ত মোর্চা কে সমর্থন করতে চান বলবেন।

এরপরে বিস্ফোরক হয়ে অধীর বাবু বলেন, “সংযুক্ত মোর্চা এলে মুখ্যমন্ত্রী বিজেপির সঙ্গে হাত মেলাবে। কারণ বিজেপি সরকারের আমলে মমতা বন্দোপাধ্যায় রেল মন্ত্রী, কয়লা মন্ত্রী ছিলেন তাই তার সঙ্গে বিজেপির পুরনো সম্পর্ক।” তার আরো অভিযোগ, “বাম কংগ্রেস কে শেষ করে মুখ্যমন্ত্রী বিজেপি কে শক্তি যুগিয়েছে। তাই সংযুক্ত মোর্চা ক্ষমতায় এলে বিজেপির সঙ্গে তৃণমূলের সংযোগ স্থাপন করার আশঙ্কা প্রবল”।

প্রসঙ্গত, বুধবার অধীর চৌধুরী জানিয়েছিলেন, তারা সংযুক্ত মোর্চা নবান্ন দখলের লক্ষ্যে এগোচ্ছেন। সংযুক্ত মোর্চাকে কারা সমর্থন করবেন সেটা তাঁদের ব্যাপার। মমতা বন্দ্যোপাধ্যায় হেরে গেলে কোথায় যাবেন তারা জানেন না। এমনও হতে পারে সংযুক্ত মোর্চা যখন নবান্ন দখল করতে যাবে তখন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বাঁচার জন্য সংযুক্ত মোর্চার সঙ্গী হওয়ার জন্য সংযুক্ত মোর্চার কাছে আবেদন জানাতে পারেন বলে তিনি বলেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.