আতঙ্কিত কাবুলবাসী, হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে পরপর রকেট হানা!

আতঙ্কিত কাবুলবাসী, হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে পরপর রকেট হানা!
আতঙ্কিত কাবুলবাসী, হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে পরপর রকেট হানা!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সকাল থেকেই একের পর এক রকেট হানা। সোমবার সকাল থেকেই এমন পরিস্থিতিতে আতঙ্কিত কাবুলবাসী। স্থানীয় সূত্রে খবর, কাবুল বিমানবন্দর লক্ষ্য করেই রকেটগুলি ছোড়া হয়েছে। কিন্তু বিমানবন্দরে যে এয়ার ডিফেন্স সিস্টেম বসানো রয়েছে, তা ভেদ করে প্রবেশ করতে পারেনি রকেটগুলি। কাবুল বিমানবন্দরের দিকের ল্যাব জার খাইরখানা চৌরাস্তার কাছে খোরশিদ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কাছে একটি গাড়ি থেকে ২টি রকেট ছোড়া হয়।

প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, কাবুলের আকাশে বেশ কয়েকটি রকেটের আওয়াজ শোনা গিয়েছে। তবে, তা কোথা থেকে ছোঁড়া হচ্ছে সেই রকেট তা এখনও স্পষ্ট নয়। আফগানিস্তানের এক সাংবাদিকের দেওয়া তথ্য অনুযায়ী, ‘হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে সকাল ৬.৪০ মিনিটে কাবুলের লাব-ই জার থেকে অন্তত দুটি রকেট নিক্ষেপ করা হয়েছে।’

আফগানিস্তানে তালিবানি তাণ্ডবের মাঝে বৃহস্পতিবার রাতে আচমকাই জোড়া বিস্ফোরণ ঘটেছিল কাবুল বিমানবন্দরে। আরও হামলা হতে পারে, এমনই আশঙ্কা করেছিলেন আগেই জো বাইডেন। এদিন ফের বিমানবন্দর লাগোয়া এলাকা কেঁপে উঠল বিস্ফোরণে।

উল্লেখ্য, রবিবারই বিকেল নাগাদ কাবুল বিমানবন্দর লক্ষ্য করে রকেট হামলা চালায় দুষ্কৃতীরা। আফগানিস্তানের স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা যায়, কাবুলের খাওজা বুঘরা জেলার গুলাই অঞ্চলে ওই বিস্ফোরণ হয়। জন বসতিপূর্ণ এলাকায় একটি বাড়িতে রকেট হামলা চালানোয় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। সংবাদমাধ্যম সূত্রে এক শিশু সহ দুইজনের মৃত্যুর খবর মিললেও, প্রত্যক্ষদর্শীদের দাবি অনুযায়ী, যে বাড়িতে রকেটটি আছড়ে পড়েছিল, সেই পরিবারের নয়জন সদস্যের মৃত্যু হয়েছে।