শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কান্দাহারে বৈঠক জইশ-ই-মহম্মদ এবং তালিবানের! জঙ্গি হামলা হওয়ার আশঙ্কায় ভারত

০৮:৩৬ পিএম, আগস্ট ২৮, ২০২১

কান্দাহারে বৈঠক জইশ-ই-মহম্মদ এবং তালিবানের! জঙ্গি হামলা হওয়ার আশঙ্কায় ভারত

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তালিবানের দখলে যাওয়ার পর থেকেই ক্রমশ আফগানিস্তানের পরিস্থিতি খারাপ হচ্ছে। এই পরিস্থিতিতে কান্দাহারে বৈঠক করল জইশ-ই-মহম্মদ এবং তালিবান। গোয়েন্দা সূত্র মারফৎ এমন খবরই প্রকাশ্যে এসেছে। আর এই খবর প্রকাশ্যে আসতেই, জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলা হওয়ার আশঙ্কা করছে ভারত। দেশের গোয়েন্দা সংস্থাগুলিও জম্মুতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিষয়ে সতর্কতা জারি করেছে।

সংবাদসংস্থা এএনআই-এর রিপোর্ট মোতাবেক, একজন উচ্চপদস্থ অফিসার জানিয়েছেন, যে কোনও অপ্রীতিকর পরিস্থিতির জন্য প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট রাজ্য গোয়েন্দা এবং নিরাপত্তা সংস্থাগুলিকে আগাম নির্দেশ দেওয়া হয়েছে। ওই উচ্চপদস্থ আধিকারিক আরও বলেন, পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মহম্মদ (জেইএম) সম্পর্কিত তথ্য পাওয়ার পর থেকে, সমস্ত গোয়েন্দা সংস্থাকে সতর্ক করা হয়েছে। হাই অ্যালার্টে রাখা হয়েছে গোয়েন্দা সংস্থাগুলিকে।

গোয়েন্দা রিপোর্টে আরও বলা হয়েছে যে, কান্দাহারে দুই জঙ্গি গোষ্ঠীর বৈঠকে সেই গ্রুপের নেতারাও উপস্থিত ছিলেন। যেখানে জেইএম 'ভারত-কেন্দ্রিক' অপারেশনে সহায়তা চেয়েছিল তালিবানের থেকে, এমনটাই খবর সূত্রের। এএনআই সূত্র আরও জানিয়েছে যে, বৈঠকে পাকিস্তানের পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।

সংবাদসংস্থা এএনআই অফিসারের মন্তব্য উল্লেখ করে বলে, ‘গোয়েন্দা সংস্থাকে সোশ্যাল মিডিয়ায় নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ২৪ অগস্ট, পাকিস্তান থেকে দুজন সন্ত্রাসীদের চলাচলের বিষয়ে খবর এসেছে। যারা শ্রীনগরে গ্রেনেড হামলার পরিকল্পনা করছে। সংশ্লিষ্ট সকল সংস্থাকে সতর্ক করা হয়েছে।’ এছাড়াও দেশের সব রাজ্যের সন্ত্রাসবিরোধী বাহিনীকে সতর্ক থাকতে বলা হয়েছে।