ক্রিকেট থেকে নির্বাসনের পর কাঁকড়া চাষ শুরু করলেন সাকিব

Image Source-Google

বিশেষ প্রতিবেদনঃ বাংলাদেশঃ তার বিরুদ্ধে অভিযোগ বুকিরা যে তার সাথে যোগাযোগ করতে চেয়েছিলো সে কথা সাকিব আই.সি.সির ক্রিকেট দমন শাখায় কাউকে জানাননি। যদিও তিনি বুকিদের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তবুও তার অপরাধ মার্জনীয় হয়নি। শাস্তি হিসাবে অল্পবয়সী তরুণ প্রতিভাবান এই ক্রিকেটারকে ২ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করেছে আই.সি.সি। যদিও এটুকু অপরাধের জন্য তার শাস্তির পরিমাণ নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠে গেছে, তবুও আই.সি.সির এমন সিদ্ধান্তে হতাশ বাংলাদেশও। ব্যাটিং -বলিং-ফিল্ড্যার হিসাবে সবক্ষেত্রে পারদর্শী অলরাউন্ডার সাকিবকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট যে নড়বড়ে হয়ে উঠবে তা প্রায় প্রত্যেকেই বুঝতে পারছে। আক্ষেপ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড’ও।

কিন্তু আই.সি.সির এই সিদ্ধান্ত মেনে নিতে বাধ্য সকলেই। অগত্যা প্রায় ২ বছর সাকিবকে নির্বাসন নিয়ে থাকবে ক্রিকেট থেকে। আর এই সিদ্ধান্তের পরই সাকিব নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবতে শুরু করেছে সাকিব। ক্রিকেটের সাথে এবার তিনি ব্যবসা করতে চান, যদিও ইতিমধ্যে তার অনেকগুলি ব্যবসা আছে। শোনা যাচ্ছে প্রায় ৫০ বিঘা জমির উপর নতুন করে কাঁকড়া চাষের ব্যবসা শুরু করতে চাই সাকিব।

শোনা যাচ্ছে বাংলাদেশের সাতক্ষীরার বুড়িগোয়ালিতে প্রায় ৫০ বিঘা জমির উপর এই প্রজেক্ট শুরু করেছে সাকিব। যেখানে প্রায় অনেক শ্রমিক কাজ পাবে। ইতিমধ্যে প্রজেক্টের কাজ প্রায় সম্পূর্ণ হতে চলেছে, থাকছে শ্রমিকদের থাকার ব্যবস্থাও। আগামী বছর থেকেই কাঁকড়া চাষ শুরু করতে চান। প্রজেক্টের নাম রাখতে চান- সাকিব অ্যগ্রো লিমিটেড।

আরও পড়ুনঃ  এবার জলসংকটে পুরনো ঢাকা

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.