শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পাক ম্যাচে হারের পর রোহিতকে বাদ দেওয়ার দাবি! বিরাট দিলেন এই জবাব, মুখ বন্ধ সাংবাদিকের

০৭:৪৯ পিএম, অক্টোবর ২৫, ২০২১

পাক ম্যাচে হারের পর রোহিতকে বাদ দেওয়ার দাবি! বিরাট দিলেন এই জবাব, মুখ বন্ধ সাংবাদিকের

রবিবার ছিল ভারতীয় ক্রিকেটের অন্যতম হতাশার দিন। ওয়ান-ডে বা টি-২০, বিশ্বকাপের ইতিহাসে প্রথম পাকিস্থানের কাছে হারল ভারতীয় দল। তাদের আবার ১০ উইকেটে! পাকিস্থানের বোলিংয়ের বিরুদ্ধে এদিন যেন যেচে আত্মসমর্পণ করল ভারতের ব্যাটিং ব্রিগেড। বিশেষ করে তরুণ পাক পেসার শাহিন শাহ আফ্রিদির সামনে তো দাঁড়াতেই পারলেন না রোহিত, রাহুলরা। ফলস্বরূপ বিশ্বকাপ অভিযানের শুরুতেই হারের মুখ দেখতে হল ভারতকে। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে যা অত্যন্ত লজ্জার!

এদিকে ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে আসা মাত্রই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দিকে ধেয়ে এল প্রশ্নের তীর। আর সেখানেই একটি প্রশ্ন শুনে পুরোপুরি হতভম্ব হয়ে গেলেন ভারত অধিনায়ক। এর পর হাসতে হাসতেই ওই সাংবাদিককে যোগ্য জবাব দিয়ে ক্ষোভ প্রকাশ করে দিলেন কোহলি। সেই জবাব শুনে মুখ বন্ধ হয়ে গেল ওই সাংবাদিকেরও।

[caption id="attachment_37127" align="alignnone" width="1280"]পাক ম্যাচে হারের পর রোহিতকে বাদ দেওয়ার দাবি! বিরাট দিলেন এই জবাব, মুখ বন্ধ সাংবাদিকের পাক ম্যাচে হারের পর রোহিতকে বাদ দেওয়ার দাবি! বিরাট দিলেন এই জবাব, মুখ বন্ধ সাংবাদিকের[/caption]

ঠিক কী ঘটেছিল? এদিন প্রেস কনফারেন্সে যথারীতি সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিচ্ছেন বিরাট কোহলি। তখনই এক সাংবাদিক কোহলিকে প্রশ্ন করে বসেন, রোহিত শর্মাকে একাদশে স্থান দেওয়া ভুল হয়েছে কিনা! এমনকি রোহিতের বদলে তরুণ উইকেটকিপার ব্যাটার ঈশান কিষানকে খেলানোর কথাও বলেন তিনি। তা শুনে হতবাক কোহলির জবাব, "রোহিত শর্মার মতো একজনকে আপনি টি-টোয়েন্টি থেকে বাদ দিতে চান? আপনি জানেন সর্বশেষ ম্যাচে সে কী করেছে? অবিশ্বাস্য।"

https://www.youtube.com/watch?v=KGZn-IE9xiU

এরপরই হাসতে হাসতে বিরাট বলেন, "আপনি যদি বিতর্ক চান, তাহলে আমাকে আগে থেকে বলে দেবেন। আমি সেভাবেই উত্তর তৈরি করে আনবো।" যদিও সেই প্রশ্নে একেবারে চুপ হয়ে যান সাংবাদিক। কোহলিও মাথা নীচু করে হাসতে থাকেন। এমনকি এদিন দল নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলেও সাংবাদিককে ভারত অধিনায়কের সাফ উত্তর, "খুবই সাহসী প্রশ্ন। আপনার কী মনে হয়? আমি এমন দল নির্বাচন করেছি, যা আমার কাছে সেরা মনে হয়েছে। আপনার মতামত কী?" অর্থাৎ দলগঠন নিয়ে ওঠা যাবতীয় প্রশ্নও এক ধাক্কায় চুপ করিয়ে দেন বিরাট।