বুধবার, ০৮ মে, ২০২৪

ফের চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! শনি-রবিতে বড় পরিবর্তন হতে চলেছে আবহাওয়ার

০৪:১৯ পিএম, সেপ্টেম্বর ২৩, ২০২১

ফের চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! শনি-রবিতে বড় পরিবর্তন হতে চলেছে আবহাওয়ার

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আজ আকাশ পরিস্কার থাকলেও কাটেনি নিম্নচাপের ভ্রুকুটি। টানা কয়েক সপ্তাহ ধরে বার বার নিম্নচাপ তৈরির পর জেরবার পশ্চিমবঙ্গ এবং ওড়িশার জনজীবন। দক্ষিনবঙ্গে টানা বৃষ্টির ফলে জলমগ্ন বহু এলাকা। কলকাতার একাধিক রাস্তায় জল জমে এখনও। তবে আজ আকাশে সূর্যের দেখা পাওয়া গেলেও চোখ রাঙাচ্ছে আরও একটি শক্তিশালি নিম্নচাপ। ফের বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে নিম্নচাপ। শনিবার উত্তরপূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর তৈরি হবে নিম্নচাপ আশঙ্কা হাওয়া অফিসের।

এর জেরেই ফের আগামী শনিবার এবং রবিবার দুর্যোগের কবলে পশ্চিমবঙ্গ। ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিনবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে। কলকাতা হাওড়া হুগলি পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গ্রাম এবং উত্তর ২৪ পরগনাতে। বাংলার পশ্চিমেও রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকেই পরিবর্তন হবে আবহাওয়ার। আগামী ৪৮ ঘণ্টা বাড়বে তাপমাত্রা। বাতাসে বাড়বে আদ্রতার পরিমাণ। ভ্যাপসা গরম উপভোগ করবে রাজ্যবাসি। পাশাপাশি আগামী কাল আকাশ থাকবে পরিস্কার।

শনিবার এবং রবিবার যে নিম্নচাপের প্রভাব আছড়ে পড়বে দক্ষিণবঙ্গে তার জেরে ইতিমধ্যেই মৎস্য জীবীদের সতর্কবার্তা দেওয়া হয়েছে। তাঁদের বলা হয়েছে সমুদ্রে মাছ ধরতে না যেতে। পাশাপাশি যারা আছেন তাঁদের ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির আশঙ্কা নেই তবে হালকা বৃষ্টি হতে পারে। তবে আগামী কয়েকদিন বৃষ্টি হবে রাজস্থান এবং গুজরাতে।