শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফের ভূমিধসের কবলে হিমাচল প্রদেশ! হুড়মুড়িয়ে ধসে পড়ল বিশাল পাহাড়ের একাংশ, রইল ভাইরাল ভিডিও

০৮:৪৩ পিএম, জুলাই ৩০, ২০২১

ফের ভূমিধসের কবলে হিমাচল প্রদেশ! হুড়মুড়িয়ে ধসে পড়ল বিশাল পাহাড়ের একাংশ, রইল ভাইরাল ভিডিও

অসন্তুষ্ট প্রকৃতি! ভূমিধসের কবল থেকে যেন মুক্তিই পাচ্ছে না হিমাচল প্রদেশ। টানা দু'দিনের বৃষ্টি শেষে শুক্রবার ফের পাহাড়ের একাংশে ধস নামল হিমাচলে। তার জেরে ৭০৭ নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেল। ধস নামার একটি ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যিনি সেই ভিডিও ক্যামেরাবন্দী করেছেন, তিনি ভাগ্যক্রমে রক্ষা পেয়েছেন। পাহাড়ের যে অংশে ধস নেমেছে ওই ব্যক্তি তার বিপরীতে থাকায়, প্রাণ বেঁচেছে তাঁর।

ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেছেন কংগ্রেস নেতা শ্রীনিবাস বিভি। তারপরই সেটি ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ধসে হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে পাহাড়ের বিশালাকৃতি একাংশ। ভেঙে পড়েছে সংলগ্ন রাস্তা। ওই রাস্তাটি ৭০৭ নম্বর জাতীয় সড়কের সঙ্গে যুক্ত থাকায় যান চলাচলও বন্ধ রয়েছে। তবে আশার খবর, এত বড় বিপর্যয়ের পরও প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি।

হিমাচল প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন হিমাচল প্রদেশের সিরমাউর জেলার নাহাউন শহরের একেবারে কাছে ধসটি নামে। গত দু'দিন ধরে সেখানে টানা বৃষ্টি হচ্ছিল। তার জেরেই এই ধস। ওই ভাইরাল ভিডিওটি দেখে অনেক নেটিজেনের মন্তব্য, 'যথেচ্ছ ব্যবহারের জন্য প্রকৃতি রুষ্ঠ হয়েছে। তাই এর প্রতিশোধ নিচ্ছে।'

https://twitter.com/srinivasiyc/status/1420988255416119301?s=20

উল্লেখ্য, সম্প্রতি হিমাচলের বিস্তীর্ণ অংশে তুমুল বৃষ্টি শেষে হরকা বান আসে। কয়েক জায়গায় ধসও নামে। তার ফলে বেশ কয়েকজনের মৃত্যুও হয়। এরপর আজ ফের ধসের কবলে পড়ল হিমাচল প্রদেশ।