মঙ্গলবার, ১৭ মে, ২০২২

বোর্ড-কোহলির দ্বন্দ্বের মাঝেই বিরাটের সমর্থনে এই ভারতীয় স্পিনার! BCCI-কে তুললেন কাঠগড়ায়

০১:৪১ পিএম, ডিসেম্বর ১৭, ২০২১

বোর্ড-কোহলির দ্বন্দ্বের মাঝেই বিরাটের সমর্থনে এই ভারতীয় স্পিনার! BCCI-কে তুললেন কাঠগড়ায়

ভারতীয় ক্রিকেট বোর্ড বনাম বিরাট কোহলির দ্বন্দ্ব এখন চরমে। গতকালই প্রেস কনফারেন্সে বোমা ফাটিয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। বিসিসিআই-এর বিরুদ্ধে এমন সব বিস্ফোরক মন্তব্য করেছেন যা নিয়ে বোর্ডের অন্দরমহলে চলছে চাপানউতোর। আর বিরাটের প্রেস কনফারেন্সের পরেই ফের ছড়িয়ে পড়ে বিতর্ক। বোর্ড না বিরাট, কে আসলে সত্য বলছে তা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে জন্মাচ্ছে সংশয়৷

এই বিতর্কে ইতিমধ্যেই বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার মুখ খুলেছিলেন। কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মাও নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হল ভারতীয় লেগ স্পিনার অমিত মিশ্রের নামও। বোর্ড বনাম কোহলি দ্বন্দ্বে বিরাটের পাশেই দাঁড়ালেন তিনি। জানালেন, সঠিক যোগাযোগ ও কথাবার্তার জন্য ভারতীয় খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে যথাযথ স্বচ্ছতা থাকা উচিৎ।

সম্প্রতি এএনআই-এর সঙ্গে আলাপচারিতায় এই লেগ স্পিনার বলেন, “এমন ঘটনা এবারই প্রথম নয়। এমন আগেও ঘটেছে। আমি মনে করি, একজন খেলোয়াড় যে এত ভালো খেলছেন এবং দেশের জন্য এত কঠোর পরিশ্রম করেছে তাঁর জানার অধিকার থাকা উচিৎ যে কেন তাঁকে দল থেকে বা একটি নির্দিষ্ট অবস্থান থেকে বাদ দেওয়া হয়েছে। একজন খেলোয়াড়ের জানা উচিৎ কোথায় তাঁর অভাব রয়েছে। এবং সেই দিকটিতে উন্নতি করা উচিৎ।"

পাশাপাশি অমিত আরও বলেন, "বিরাট ও রোহিত উভয় খেলোয়াড়েরই খেলার প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। মাঠের মধ্যেও তাঁদের মধ্যে ভালো যোগাযোগ রয়েছে। তাঁরা সবসময় দলের জন্য শতভাগ দেন। আমি মনে করি বিরাট একজন অধিনায়ক হিসেবে দারুণ কাজ করেছেন। এখন রোহিতের পালা তাঁর স্বাভাবিক খেলা খেলার। নিজেকে একজন মহান খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে প্রমাণ করার।”