পালা বদল! সভাপতির পদে অমিত শাহের পরিবর্তে কে আসতে চলেছে, জেনে নিন

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ অমিত শাহের পরিবর্তে জে. পি. নাড্ডাকে সভাপতির পদে বসানো নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। এই পদ বদল শুধুমাত্র রাজ্যে নয় সর্বভারতীয় ক্ষেত্রেও যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে বিভিন্ন মহল। তবে জে. পি. নাড্ডাকে সভাপতির পদে রাখার ক্ষেত্রে এখনও চূড়ান্ত সিধান্ত নেওয়া হয়নি।

অমিত শাহকে স্বরাষ্ট্র মন্ত্রী করার পর সভাপতির পুরো দায়িত্ব দেওয়া হয়নি জে. পি. নাড্ডাকে। অমিত শাহের নেতৃত্বেই কার্যনির্বাহী সভাপতি করা হয়েছিল নাড্ডাকে। এবার নাড্ডাকে পুরোপুরি সভাপতির দায়িত্ব দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। তবে এব্যাপারে আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন নাড্ডা। তিনি মনে করেন বিনা কোন প্রতিদ্বন্দ্বীতায় তিনি এই পদ পাবেন।

রাজনৈতিকভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্য উত্তরপ্রদেশে ২০১৯ সালের সাধারণ নির্বাচনের আগে সমাজবাদী পার্টি (এসপি) এবং বহুজন সমাজ পার্টির মহাজোটের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ নিয়েও সাফল্য এনে দিয়েছিলেন নাড্ডা। সেখানে ৮০টি লোকসভা আসনের ৬২টি পায় বিজেপি। এর আগেও নাড্ডা মোদী সরকারের প্রথম মন্ত্রিপরিষদের গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছিলেন এবং বিজেপির সিদ্ধান্ত গ্রহণকারী শীর্ষ সংসদীয় বোর্ডের সদস্যও ছিলেন।

আরও পড়ুনঃ  প্রয়াত ভারতীয় ক্রিকেটের সুপার ফ্যান চারুলতা প্যাটেল, শোকের ছায়া ক্রিকেট মহলে

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.