সোমবার ঝাড়গ্রামে প্রচারে অমিত শাহ, শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে

সোমবার ঝাড়গ্রামে প্রচারে অমিত শাহ, শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে
সোমবার ঝাড়গ্রামে প্রচারে অমিত শাহ, শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে

ঝাড়্গ্রাম জেলার চার বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হয়ে সোমবার প্রচারে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে জোরকদমে প্রচার ও অমিত শাহর সভার প্রস্তুতি একেবারে তুঙ্গে। এদিন রবিবার সকাল থেকে ঝাড়্গ্রাম বিধানসভা কেন্দ্রের প্রার্থী সুখময় শতপথী, বিনপুর প্রার্থী পাহালান সরেন, গোপীবল্লভপুরের প্রার্থী সঞ্জিত মাহাত ও নয়াগ্রামের প্রার্থীও ভোট জোরকদমে ভোট প্রচার করছেন।

সোমবার ঝাড়্গ্রাম জামদা সার্কাস ময়দানে সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপির এই সভায় ষাট হাজার লোক হবে বলে দাবি বিজেপির। উল্লেখ্য পঞ্চায়েত ভোট থেকে বিজেপি উত্থান শুরু হয় ঝাড়্গ্রাম জেলায়। তারপর লোকসভা বিধানসভা নির্বাচনে ঝাড়্গ্রাম লোকসভা কেন্দ্রটি দখল করে। তাই বিধানসভা ভোটে বিজেপির নেতাকর্মীদের মনোবল একেবারে চাঙ্গা রয়েছে। তবে লোকসভা ভোটের পর অনেকটাই বদলেছে রাজনৈতিক সমীকরণ। আর শাসক দলের ভাঙ্গা ঘর অনেকটাই গুছিয়ে নিয়েছে। যার ফলে একের পর এক বিজেপি সভায় লোকজন দেখা যায়নি। এমনকি লালগড়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সভা একেবারে ফ্লপ হয়েছে। তাই এখন দেখার স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় এখন কত লোক হবে সেটাই দেখার।

যদিও তৃণমুলের দাবি বিজেপি বাইরের থেকে লোক নিয়ে না এলে ঝাড়্গ্রামের মানুষ আসবেন না। অন্যদিকে বিজেপিকে কোণঠাসা করতে একের পর সভা করবেন তৃণমুলের হেভিওয়েট নেতামন্ত্রীরা। আগামী ১৭ মার্চ ঝাড়্গ্রামের চারটি বিধানসভা কেন্দ্রের তৃণমুলের প্রার্থীদের হয়ে গোপীবল্লভপুর ও লালগড়ে সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর ১৯ মার্চ বিনপুর বিধানসভার পড়িহাটিতে সভা করবেন রাজ্য যুব তৃণমুল কংগ্রেসের সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই সব মিলিয়ে শাসক ও শাসক বিরোধী বিজেপি সহ অন্যান্য দল গুলিও ভোট প্রচার করছেন জোরকদমে। জঙ্গলমহলের এক ইঞ্চি জমি কেউ কাউকে ছাড়তে নারাজ।

এবিষয়ে ঝাড়্গ্রাম জেলা সভাপতি তুফান মাহাত বলেন, ” স্বরাষ্ট্রমন্ত্রী রাজকলেজের হেলিপ্যাড গ্রাউন্ডে নামবেন। তার সেখান থেকে সোজা সভাস্থলে আসবেন। সভার সব রকমের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। প্রায় ষট হাজার মানুষের উপস্থিত হবে।”

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.