বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

ইঁট-পাটকেল ছুঁড়ে বিরক্ত করায় রেগে গিয়ে তরুণকে পিষে মারল হাতি! রইল ভাইরাল ভিডিও

০৪:৩১ পিএম, জুলাই ২৯, ২০২১

ইঁট-পাটকেল ছুঁড়ে বিরক্ত করায় রেগে গিয়ে তরুণকে পিষে মারল হাতি! রইল ভাইরাল ভিডিও

কথায় বলে, পশুকে ভালোবাসলে তারা দ্বিগুণ ভালোবাসা ফিরিয়ে নেয়। পশুদের স্নেহ-আদর দিলে সারাজীবন আপনাকে রক্ষা করবে তারা। কিন্তু যদি আপনি তাদের উত্যক্ত করেন বা তাদের অতিষ্ঠ করে তোলার চেষ্টা করেন, তাহলে কিন্তু ফল হয় উল্টো। তখন সেই পশুর হাতে আপনার প্রাণ যাওয়াও আশ্চর্যের নয়! সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে আসামের নুমালিঘুর জঙ্গলে।

জানা গিয়েছে, আসামের ওই জঙ্গলের ভিতরের রাস্তা পার হয়ে যাচ্ছিল বিশালাকার হাতির পাল। ওই পালে অনেক বাচ্চা হাতিও ছিল। সবাই শান্তভাবেই রাস্তা পার হচ্ছিল। কিন্তু সেসময় বহু মানুষ রাস্তার দুদিকে জমায়েত হয়ে হাতির পালটিকে ক্রমাগত বিরক্ত করে যাচ্ছিল। এমনকি ইট-পাটকেল ছুঁড়ে, ভয় দেখিয়ে বন্যপ্রাণীগুলিকে ভয় দেখানোর চেষ্টা চালাচ্ছিল তারা।

এতো কিছুর পরও হাতির পালটি প্রতিক্রিয়া কোনও দেখায়নি। দ্রুত রাস্তা পার হচ্ছিল প্রাণীগুলি। কিন্তু বিরক্তির পরিমাণ বাড়তে থাকলে ধৈর্য্য হারিয়ে ফেলে একটি হাতি৷ আর তখনই ঘটে বিপত্তি! জমায়েতের দিকে তেড়ে আসে ওই হাতিটি৷ সে সময় প্রাণীটির সামনে পড়ে যায় এক তরুণ। তাকেই পিষে মেরে ফেলে হাতিটি৷ এরপর ফের নিজের পালে ফিরে যায় হাতিটি। ওই কাণ্ড দেখে ভয় পেয়ে যায় জমায়েতের বাকি মানুষগুলিও।

https://twitter.com/joyphukan/status/1419727025925857281?s=20

গোটা ঘটনার ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এরপরই তীব্র নিন্দায় মুখর হয়ে ওঠেন নেটিজেনরা। অনেকে মনে করছেন, হাতির পালটিকে বিরক্ত করায় তরুণটি নিজের কর্মের ফল পেয়েছেন।