শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

টিকাকরণে সামান্য স্বস্তি! রাজ্যে এল আরও ৮০ হাজার কোভ্যাকসিন

১২:১৮ পিএম, জুন ৪, ২০২১

টিকাকরণে সামান্য স্বস্তি! রাজ্যে এল আরও ৮০ হাজার কোভ্যাকসিন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ক্রমশ কমছে করোনার সংক্রমণ, মৃত্যুর সংখ্যাও কমের দিকে। ১৫ জুন পর্যন্ত রাজ্যে জারি থাকবে কড়া বিধিনিষেধ। এরই মধ্যে রাজ্যে এল কেন্দ্রের পাঠানো আরও ৮০ হাজার কোভ্যাকসিন। বাগবাজারের সেন্ট্রাল স্টোরে রাখা হয়েছে ভ্যাকসিন। শুক্রবার সকাল পৌনে ৮ টা নাগাদ হায়দ্রাবাদ থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে কলকাতায় এসে পৌঁছয় কোভ্যাকসিনের ৮০ হাজার ডোজ। উল্লেখ্য, এখনও রাজ্যে টিকা নিয়েছেন ১ কোটি ৫৪ লক্ষের বেশি মানুষ।

ইতিমধ্যেই কলকাতায় পা রেখেছে রাশিয়া নির্মিত করোনা ভ্যাকসিন স্পুটনিক ভি। শুক্রবার থেকেই শহরের বেসরকারি হাসপাতালে তা দেওয়া শুরু হবে। জানা গিয়েছে, আগামী সোমবার থেকে স্পুটনিক ভি-এর টিকাকরণ শুরু হবে। কোভিশিল্ড ও কোভ্যাকসিনের পর, তৃতীয় টিকা হিসেবে রাজ্যে পৌঁছেছে রাশিয়ার স্পুটনিক ভি। আগামী কয়েকদিন বাছাই করা কয়েকজনকে এই ভ্যাকসিন দেওয়া হবে বলে জানা গিয়েছে।

[caption id="attachment_17129" align="alignnone" width="1280"] প্রতীকী ছবি[/caption]

উল্লেখ্য, রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮১১ জন। পাশাপাশি দৈনিক আক্রান্তের সংখ্যা কমার সঙ্গে সঙ্গে কমেছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যের মৃতের সংখ্যা ছিল ১০৮। কাজেই রাজ্যে করোনা পরিস্থিতি কিছুটা হলেও নিয়ন্ত্রণে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।