শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সাড়ে ৬ কেজির রুপোর মমতা মূর্তি! নতুন বছরে নয়া উপহার এল অনুব্রত মণ্ডলের বাড়িতে

১১:২০ এএম, জানুয়ারি ২, ২০২২

সাড়ে ৬ কেজির রুপোর মমতা মূর্তি! নতুন বছরে নয়া উপহার এল অনুব্রত মণ্ডলের বাড়িতে

প্রতিবছরই নতুন ইংরেজি বছর শুরুর প্রথম নয়া উপহার আসে বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বাড়িতে৷ এবারও বজায় রইল সেই ধারাবাহিকতা। নানুরের বাসাপাড়ায় আয়োজিত মিলন মেলার আয়োজকরা বীরভূম জেলা সভাপতির হাতে তুলে দিলেন উপহার। তবে উপহারটি যে সে সামগ্রী নয়, একটি রুপোর তৈরি আবক্ষ মূর্তি। তাও আবার তা খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের৷

১লা জানুয়ারি, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের দিন প্রতিবছরই বীরভূমের নানুরের বাসা পাড়ায় মিলন মেলার আয়োজন করা হয়। আর প্রতিবছরই এই মিলন মেলায় উপস্থিত থাকেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এবারও গতকাল সেই মেলায় হাজির হলে রুপোর তৈরি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি আবক্ষ মূর্তি অনুব্রতের হাতে তুলে দেন মেলা উদ্যোক্তারা। নানুরের তৃণমূল নেতা কেরিম খান এদিন অনুব্রতর হাতে এই উপহার তুলে দেন। মূর্তিটির ওজন প্রায় সাড়ে ৬ কেজি।

https://youtu.be/Gx9HeTf9B2Y

এদিন মেলার প্রশংসায় অনুব্রত মণ্ডল বলেন, “দলের প্রতিষ্ঠা দিনে বিভিন্ন ব্লক, অঞ্চলে দিনটিকে পালন করা হয়। তবে নানুরের এই বাসাপাড়া নতুন জিনিস দেখিয়েছে। তারা এখানে দলের প্রতিষ্ঠা দিবসে মেলার আয়োজন করে থাকে। যে কারণে এই মেলা ও বাসাপাড়া ঐতিহাসিক। এখানের সবাই ভালো কাজ করে ওই জন্য আমি এই মিলন মেলাতে আসি।” পাশাপাশি অবশ্য বিরোধীদের কটাক্ষ করতেও ছাড়েননি তিনি৷ বীরভূম জেলা সভাপতির মতে, “এই দলটাকে আনার জন্য ৩৪ বছরের বাম ফ্রন্টের সঙ্গে লড়াই করতে হয়েছে। এখন কিন্তু বাসাপাড়ায় আর বোম পড়ে না। এখন বাসা পাড়ায় আর অশান্তি নায়। গোলাগুলি হয় না।”