শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অপর চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর নিয়েই প্র্যাক্টিস! ভুয়ো চিকিৎসক সন্দেহে গ্রেফতার এক

১০:৩২ এএম, জুলাই ২৪, ২০২১

অপর চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর নিয়েই প্র্যাক্টিস! ভুয়ো চিকিৎসক সন্দেহে গ্রেফতার এক

একের পর এক জেলায় ভুয়ো সিআইডি ও আইএএস অফিসার গ্রেপ্তারের পর এবার পাকড়াও করা হল এক ভুয়ো চিকিৎসককে।কল্যাণীতে ভুয়ো চিকিৎসক সন্দেহে এক চিকিৎসককে আটক করলো কল্যাণী থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওই ভুয়ো চিকিৎসকের নাম এ আর ফারুকী। তিনি গ্যাস্ট্রো এন্টারোলজিস্ট ও ডায়াবেটোলজিস্ট পরিচয় দিত। অভিযোগ, ওই চিকিৎসক অপর এক চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে প্র্যাকটিস চালাচ্ছিলেন। অভিযোগ পেতেই পুলিশ কল্যাণী শহরের 'এ' ব্লকের একটি ওষুধের দোকানের চেম্বার থেকে আটক করে।

পুলিশ সূত্রে আরও খবর, জিজ্ঞাসাবাদে ওই চিকিৎসকের কথায় অসঙ্গতি মিলেছে। তিনি নিজেকে এমডি থেকে শুরু করে ডিএনবি ডিগ্রি প্রাপ্ত সহ একাধিক বিদেশি ডিগ্রির অধিকারী বলে প্রেসক্রিপশনে লিখতেন। তবে পুলিশের অবশ্য বক্তব্য, এ সবই ভুয়ো না সঠিক তা তদন্ত সাপেক্ষ । তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তে সুবিধার্থে ডাক্তারের ডাক্তারী সার্টিফিকেট এর প্রয়োজন। এদিকে জিজ্ঞেসবাদের জন্য আটক করা হয়েছে ওই চিকিৎসকের ড্রাইভারকেও। কারণ তাঁর চালককে দিয়েই তিনি সার্টিফিকেট লিখে পাঠাতেন রোগীদের কাছে। তবে ওই চালকের দাবি, তিনি সামান্য কিছুদিন কাজ করছেন। তাই তিনি বিস্তারিত কিছুই জানেন না। তবে ভুয়া ডাক্তার শুনেই তিনি আতঙ্কিত হয়ে পড়েন ওই চালক। তবে গোটা ঘটনা এখনো তদন্ত সাপেক্ষ।