মঙ্গলবার, ১৭ মে, ২০২২

মাধ্যমিক পাশেই চাকরির সুযোগ! এই জেলায় একাধিক ব্লকে চলছে আশা কর্মী নিয়োগ

১১:৫০ এএম, ডিসেম্বর ১০, ২০২১

মাধ্যমিক পাশেই চাকরির সুযোগ! এই জেলায় একাধিক ব্লকে চলছে আশা কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের মাধ্যমিক পাশ মহিলা চাকরি প্রার্থীদের জন্য চলে এসেছে দারুন সুযোগ। রাজ্যের একাধিক ব্লকে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বহু মহিলা চাকরি প্রার্থী যাঁরা দীর্ঘদিন যাবৎ চাকরিই অন্বেষণ করে চলেছেন, এবার তাদের আর করতে হবেনা অপেক্ষা। খুব সহজেই কিছু পদক্ষেপ মেনে আবেদন করতে পারবেন এই পদের ক্ষেত্রে।

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফ থেকে প্রকাশিত হয়েছে চাকরির এই বিজ্ঞপ্তি। ২৪ ডিসেম্বরের মধ্যে ইচ্ছুক প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। পূর্ব মেদিনীপুরের একাধিক ব্লক এলাকা তমলুক, হলদিয়া, এগরা, কাঁথিতে রয়েছে আশা কর্মী পদের ক্ষেত্রে শূন্যপদ। তবে আবেদনের পূর্বে প্রার্থীকে কিছু বিষয় সম্পর্কে স্পষ্ট জ্ঞান থাকতে হবে। তবেই নির্ভুলভাবে আবেদন করতে পারবেন। তাহলে এবার জেনে নিন ঠিক কি কি পদ্ধতিতে আবেদনপত্র জমা দিতে পারবেন-

আবেদনের শর্তাবলী- আশাকর্মী পদটির ক্ষেত্রে আবেদনের জন্য কিছু শর্ত ধার্য করা হয়েছে। তার মধ্যে বলা হয়েছে, প্রার্থীকে বিবাহিত/ বিবাহ বিচ্ছিনা/ বিধবা হতে হবে, তবেই এই পদের ক্ষেত্রে প্রার্থী আবেদনের যোগ্য হবে। তার সাথে নূন্যতম মাধ্যমিক বা তার সমতুল্য কোনো পরীক্ষায় পাশ থাকতে হবে এবং যে অঞ্চলের জন্য আবেদন করবেন সেখানকার স্থায়ী বাসিন্দা হওয়া বাধ্যতামূলক।

বয়সসীমার ক্ষেত্রে বলা হয়েছে, ২০২১ , ১ লা জানুয়ারির মধ্যে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী তপশীলি জাতি বা উপজাতিরা এক্ষেত্রে বয়সের ছাড় পাবেন। একমাত্র ওই মহিলাদের জন্য বয়স ২২ থেকেই আবেদনের ছাড় পাবেন।

আবেদনপত্র জমা দেওয়ার জন্য প্রার্থীকে নির্দিষ্ট ওয়েবসাইট https://purbamedinipur.gov.in থেকে প্রথমে ফর্ম ডাউনলোড করতে হবে। তারপর ফর্মটি সঠিক ভাবে পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সহ ২৪ ডিসেম্বর বিকেল ৫ টার মধ্যে স্পিড পোস্ট বা রেজিস্টারড পোস্টের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পাঠাবে হবে। আবেদন পত্রের সাথে অবশ্যই প্রার্থীর সমস্ত প্রয়োজনীয় নথিপত্র যেমন বয়স, শিক্ষাগত যোগ্যতা, শংসাপত্র সমস্ত কিছু দিতে হবে।