কলকাতারাজনীতি

স্বামীকে মুক্তি দেওয়া না হলে নবান্নের সামনে আমরন অনশনের হুঁশিয়ারি বলবিন্দর সিং-র স্ত্রীর

নিজস্ব সংবাদদাতাঃ নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার বলবিন্দার সিংহের স্ত্রী এবার নবান্নের সামনে আমরণ অনশনের হুঁশিয়ারি দিলেন। আগামীকাল শনিবার থেকে তিনি নবান্নের সামনে আমরণ অনশনে বসবেন বলে হুঁশিয়ারি দেন। তাই বলাই যায়, বিজেপির নবান্ন অভিযানের পাগড়ি বিতর্কের রেশ এখনো অব্যাহত।

বিজেপির নবান্ন অভিযানে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার হয়েছিলেন বলবিন্দর সিং। এর পরেই দেখা যায় পুলিশ তার পাগড়ী খুলে তাকে চুল ধরে টানতে টানতে গাড়িতে তুলছে। জানিয়ে তুঙ্গে ওঠে রাজ্য রাজনীতি। আপাতত ওই বলবিন্দর সিংকে জেলহেফাজতে রেখেছে পুলিশ। এর মধ্যেই স্বামীর গ্রেফতারের খবর শোনা মাত্রই কলকাতায় এসে উপস্থিত হয়েছেন বলবিন্দারের স্ত্রী এবং পুত্র।

কলকাতায় এসে তাঁরা বারংবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। এমনকি মুখ্যমন্ত্রী্র দফতরে বলবিন্দারকে দ্রুত জেল থেকে মুক্তি দেওয়ার জন্য আবেদন করেন তিনি। কলকাতায় এসে রাজ্যপালের সঙ্গেও দেখা করেন তিনি।

কিন্তু রাজ্য প্রশাসনের তরফে সদুত্তর না পেয়ে এবার আমরণ অনশনের হুঁশিয়ারি দিলেন তার স্ত্রী এবং পুত্র। শনিবার থেকে নবান্নের সামনে বলবিন্দর সিং-এর স্ত্রী এবং পুত্র অনশনে বসবেন বলে জানান। এদিকে জেল থেকে বলবিন্দর সিংও জানান তিনিও আমরণ অনশনে বসবেন। যতদিন না তিনি মুক্তি পাচ্ছেন ততদিন অনশন চালিয়ে যাবেন।

বলবিন্দর সিংহের পাগড়ি খুলে দেওয়ার ঘটনা সর্বসম্মুখে আসার পর বিতর্কের ঝড় ওঠে। শিখদের ধর্মীয় ঐতিহ্য পাগড়ি। তা খুলে দেওয়ায় ধর্মকে অবমাননা করা হয়েছে। এই ঘটনার জেরে শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটি হাইকোর্টে মামলা করতে চলেছে। এবং সিট গঠন করার দাবিও তুলেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button